নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৯শে জুলাই, ২০১৯ ইং , ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী
শিরোনাম

দেশের সব সাংবাদিক হত্যার বিচার করা হবে, কেউই পার পাবে না : প্রধানমন্ত্রী

দেশের সব সাংবাদিক হত্যার বিচার করা হবে, কেউই পার পাবে না : প্রধানমন্ত্রী

দর্পণ ডেস্ক : সব সাংবাদিক হত্যার ঘটনায় বিচার হবে বলে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে দুস্থ সাংবাদিকদের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আওতায় প্রথমবারের মতো এ অনুদান দেয়া হয়।

শেখ হাসিনা বলেন, দেশের সব সাংবাদিক হত্যার বিচার করা হবে। কেউই পার পাবে না। অনেক সময় হত্যার স্বাক্ষী পাওয়া যায় না। যে কারণে বিচারকাজ বিলম্বিত হয়।

বিএনপি শাসনামলের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, তারা ক্ষমতায় থাকাকালে জঙ্গিবাদের বিস্তৃতি হয়েছে। তারা জঙ্গিবাদকে ব্যবহার করেছে, উসকে দিয়েছে। আওয়ামী লীগ নেতাদের খুন করে আট টুকরা করেছে। দেশে বিভৎস, ভয়ংকর পরিবেশ সৃষ্টি করে রেখেছিলো।

তিনি এ প্রসঙ্গে আরও বলেন, ওই সংবাদপত্রগুলো তাদের নির্যাতন, হত্যা, খুনের সংবাদ প্রকাশ করার সাহস পেত না। সাংবাদিকদের ওপর তারা অমানসিক নির্যাতন চালাত। তার চিহ্ন এখনো বয়ে বেড়াচ্ছেন অনেক সাংবাদিক।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে আপনার স্বোচ্চার ছিলেন, আরও স্বোচ্চার হতে হবে। এই দেশে জঙ্গিবাদের কোনো স্থান হবে না। তা যেনো কোনো জায়গা না পায়। ইসলামকেও তারা প্রশ্নবিদ্ধ করেছে।

তিনি বিভিন্ন ঘটনার লাইভ প্রচারের ক্ষেত্রে সাংবাদিকদের আরও সচেতন হওয়ার আহ্বান জানান। সাংবাদিকদের বিভিন্ন দাবি বিবেচনার আশ্বাসও দেন জাতির জনকের কন্যা।

প্রথমবারের মতো সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আওতায় ১৯৬ জন দুস্থ, অসুস্থ, দুর্ঘটনায় আহত সাংবাদিক ও নিহত সাংবাদিকদের পরিবারকে এক কোটি ৪০ লাখ অনুদানের টাকা দেওয়া হয়।

২০১১-১২ অর্থবছর থেকে সাংবাদিক সহায়তা অনুদান ও ভাতা নীতিমালার ভিত্তিতে দুস্থ সাংবাদিকদের অনুদান দেওয়া হয়।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com
x

Send this to a friend