নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বুধবার , ২০শে মার্চ, ২০১৯ ইং , ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪০ হিজরী
শিরোনাম

এবার বানররাও তুলছে ‘‌গ্রুপফি’‌

এবার বানররাও তুলছে ‘‌গ্রুপফি’‌

দর্পণ ডেস্ক : ক্যামেরার সঙ্গে রীতিমতো বন্ধুত্বই হয়ে গেছে তাদের। কিন্তু সম্পর্ক এখন এতোটাই গভীর যে হাসিমুখে সেলফি তুলতেও কোনও অসুবিধা হচ্ছে না তাদের। তাই ইন্দোনেশিয়ার গভীর জঙ্গলে গিয়ে ক্যামেরার সামনে অজস্র সেলফি তুলেছে ‘‌ব্ল্যাক চেস্টেড ম্যাকাও’‌ প্রজাতির বানররা। এমনকি বাদ যাচ্ছে না তাদের গ্রুপফিও।

এর আগে দক্ষিণ আমেরিকার আমাজনের জঙ্গলে এর আগে বেশ কিছু জীবজন্তু সেলফি তোলার খবর শিরোনামে এসেছিল। তবে ইন্দোনেশিয়ায় দল বেঁধে ‘‌গ্রুপফি’‌ তোলার ঘটনা তো এই প্রথম। আর এর পিছনে হাত রয়েছে ভারতীয় চিত্রগ্রাহক অনুপ শাহের। যিনি দীর্ঘদিন ধরে দক্ষিণ ইন্দোনেশিয়ার ট্যাংকোকো অরণ্যে ছবি তুলছেন।

তিনি বলেছেন, ‘‌বানর জাতীয় প্রাণীগুলির মধ্যে কৌতূহল বেশি। এবং অন্য প্রাণীদের তুলনায় মানুষকে এরা কম ভয় পায়। আমি সেই সুযোগটাই কাজে লাগিয়েছি। প্রথমে ওদের খাবার দিয়ে আকৃষ্ট করেছিলাম। ’‌

বেশ কিছুটা সময় কাটার পরে প্রাণীগুলি বুঝতে পারে, ক্ষতির কোনও আশঙ্কা নেই। তখন তাদের সামনে ক্যামেরা রেখে দেন অনুপ। দেখান কী করে ছবি তুলতে হয়। অনুকরণপ্রিয় জন্তুগুলি খুব দ্রুই শিখে ফেলে এই পদ্ধতি। তার পরে বেশ কয়েকটি সেলফি, গ্রুপফি তুলেছে তারা।

Comments

comments

এমন আরো খবর:

Send this to a friend