নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || রবিবার , ২৬শে মে, ২০১৯ ইং , ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৯শে রমযান, ১৪৪০ হিজরী
শিরোনাম

সাইবার ক্রাইমের মাধ্যমে নারী হয়রানি প্রতিরোধে পিরোজপুরে গণপ্রচারণা শুরু

সাইবার ক্রাইমের মাধ্যমে নারী হয়রানি প্রতিরোধে পিরোজপুরে গণপ্রচারণা শুরু

পিরোজপুর প্রতিনিধি : মোবাইল প্রযুক্তির অপব্যবহার ও সাইবার ক্রাইমের মাধ্যমে নারী ও শিশুদের বিরুদ্ধে যৌন হয়রানি প্রতিরোধে পিরোজপুরে গণপ্রচারণা শুরু করেছে বেসরকারি সংস্থা ‘জাগো নারী’। এ লক্ষে পিরোজপুর প্রেস ক্লাবে বৃহস্পতিবার সংগঠনের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

লিখিত বক্তব্য উপস্থাপন করেন পরিচালক কমিউনিকেশন ডিউক ইবনে আমিন। তিনি জানান, ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা যেমন দিনদিন বেড়ে চলছে, তেমনি সাইবার অপরাধের সংখ্যাও বাড়ছে।

এক্ষেত্রে বরিশালের ৬টি জেলায় নারী ও শিশুদের নিরাপত্তা প্রদানের লক্ষ্যে এ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রযুক্তির সুফল-কুফল বিষয়ক তথ্য তুলে ধরে পিরোজপুর সদরের চারটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে প্রচারণার কাজ করার আগ্রহ প্রকাশ করে সংগঠনটি। এছাড়া সাইবার অপরাধ দমনে ইন্টারনেট ব্যবহারকারী ৬০ জন স্বেচ্ছাসেবী নিযুক্ত করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

সরকারের পক্ষ থেকে কার্যকরী উদ্যোগ গ্রহণে সাইবার নিরাপত্তা আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করা এবং অপরাধীদের শাস্তি প্রদানেরও দাবি জানায় সংগঠনটি। এ ব্যাপারে গণমাধ্যম অগ্রণী ভূমিকা নিতে পারে উল্লেখ করে সাংবাদিকদের সহযোগিতা কামনা করা হয়। সংবাদ সম্মেলনে জাগো নারীর প্রোগ্রাম অফিসার গোপাল বিশ্বাস ও মোঃ নাঈমুল নাইম উপস্থিত ছিলেন।

এ সময় পিরোজপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ কে আজাদ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম শামীম, সহ-সভাপতি খালিদ আবু সহ সাংবাদিকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইন্টারনেট ব্যবহারে সর্তক থাকার পরামর্শ দেন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com
x

Send this to a friend