নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ২১শে মার্চ, ২০১৯ ইং , ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ , ১৩ই রজব, ১৪৪০ হিজরী
শিরোনাম

লন্ডনে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন

লন্ডনে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন

দর্পণ ডেস্ক : যুক্তরাজ্যে স্থাপন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য। লন্ডনের ব্যস্ততম এলাকা ঐতিহাসিক সিডনি স্ট্রিটে স্থাপিত ভাস্কর্যটি উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলির সদস্য সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত ।

জানা যায়, লন্ডন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আফসার খান সাদেক ২০১৪ সালের প্রথম দিকে যুক্তরাজ্যের স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের অনুমতি চেয়ে আবেদন করেন। এর দুই বছর পর দেশটির মন্ত্রণালয় থেকে সিডনি স্ট্রিটে বঙ্গবন্ধুর ভাস্কর্য বসানোর অনুমতি দেওয়া হয়।

সিলেটের বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নের চারাবই গ্রামের আফসার খান সাদেক বলেন, দীর্ঘদিন ধরেই যুক্তরাজ্যে বাস করছি। যুক্তরাজ্যে নানা স্থানে বিশ্বের বিভিন্ন দেশের গুণী ব্যক্তিদের ভাস্কর্য রয়েছে। কিন্তু আমার দেশের কোনো গুণী ব্যক্তির ভাস্কর্য নেই। সেই চিন্তা থেকেই জাতির জনকের ভাস্কর্য স্থাপনের অনুমতি চেয়ে আবেদন করেছিলাম। অনুমতি পাওয়ার পর পরই ভারতের একটি প্রতিষ্ঠানকে ভাস্কর্য নির্মাণের কাজ দেওয়া হয়। ওই প্রতিষ্ঠান থেকে ভাস্কর্য তার হাতে অসার পর উদ্বোধন করা হয়। ব্যক্তিগত খরচে ভাস্কর্যটি নির্মাণ করেছেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামালীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ, যুগ্ন সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌদুরী, বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদির সহ আরো অনেকে ।

Comments

comments

এমন আরো খবর:

Send this to a friend