নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ২১শে মার্চ, ২০১৯ ইং , ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ , ১৩ই রজব, ১৪৪০ হিজরী
শিরোনাম

‘ইসলামী ব্যাংকের কার্যক্রম পর্যবেক্ষণ করতে হবে’

‘ইসলামী ব্যাংকের কার্যক্রম পর্যবেক্ষণ করতে হবে’

দর্পণ ডেস্ক : সংস্কার আনার পর এবার ইসলামী ব্যাংকের কার্যক্রম পর্যবেক্ষণ করার আহ্বান জানিয়েছেন জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রাশেদা রওনক জাহান। শনিবার রাজধানীতে আয়োজিত ‘জঙ্গিবাদ ও ব্যাংকিং খাতের সংস্কার’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ আহ্বান জানান।

রাশেদা রওনক জাহান বলেন, ইসলামী ব্যাংকে সংস্কার আনা হয়েছে। তার মানে এই নয় যে, এখনই ব্যাংকের হাজার হাজার কর্মীকে ছাঁটাই করা হবে। সেটা বাস্তবসম্মত নয়। আবার তারা যে রাতারাতি নিজেদের আদর্শের জায়গাটি পরিবর্তন করে ফেলবে সেটা আশা করাও ঠিক হবে না। এখন যেটা করতে হবে, সেটা হলো তাদের কার্যক্রম মনিটর করা। তারা কোথায়, কী উদ্দেশ্যে ঋণ/অনুদান দিচ্ছে, সেটা দেখা। তারা কর্পোরেট দায়িত্ব থেকে এটা দিচ্ছে নাকি আদর্শের জায়গা থেকে দিচ্ছে সেটা পর্যবেক্ষণ করতে হবে।

সম্প্রতি ইসলামী ব্যাংকে সংস্কার আনার যে সিদ্ধান্ত সরকার নিয়েছে সেটার উপর ভিত্তি করেই রিজিওনাল অ্যান্টি টেরোরিস্ট রিসার্স ইন্সটিটিউট (রাত্রি) ওই বৈঠকের আয়োজন করে। গোলটেবিল বৈঠকে আরও অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. একে আজাদ চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ড. হাফিজুর রহমান কার্জন, ড. জিনাত হুদা, বাংলাদশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মো. আবদুর রশিদ, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রমুখ। বৈঠকে সঞ্চালনা করেন সংবাদভিত্তিক টিভি চ্যানেল ‘নিউজ২৪’ এর আনোয়ার সাদি।

Comments

comments

এমন আরো খবর:

Send this to a friend