নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ২১শে মার্চ, ২০১৯ ইং , ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ , ১৩ই রজব, ১৪৪০ হিজরী
শিরোনাম

দেশজুড়ে সাড়া ফেলেছে আমার এমপি ডটকম

দেশজুড়ে সাড়া ফেলেছে আমার এমপি ডটকম

দর্পণ ডেস্ক : বাংলাদেশের জাতীয় সংসদের নির্বাচিত ৩শ’ এবং সংরক্ষিত ৫০টি নারী আসনের এমপিদেরকে জনগণের মুখোমুখি করতে এবার আসছে ব্যতিক্রমধর্মী উদ্যোগ ‘আমার এমপি ডট কম’ নামের একটি সাইট। নিজ নিজ এলাকার কোন সমস্যা সম্পর্কে কেউ যদি কোনো বিষয়ে জানতে বা জানাতে চান তাহলে এই ওয়েবসাইটে পাঠিয়ে দিলেই যে এমপিকে প্রশ্নটি করছেন তিনি পেয়ে যাবেন।

আমার এমপি ডট কম ওয়েবসাইটটি পরীক্ষামূলকভাবে চলছে গত এক বছর ধরে। তবে আনুষ্ঠানিকভাবে চালু হবে চলতি বছরের মার্চের শেষ সপ্তাহে। এমনটাই জানিয়েছেন ওয়েবসাইটটির প্রজেক্ট ইঞ্জিনিয়ার ইফতেখার মোহাম্মদ ও চেয়ারম্যান সুশান্ত দাস গুপ্ত।

এই ওয়েবসাইটে থাকবে দেশের সব এমপির তথ্য। যে কেউ ওয়েবসাইটে ঢুকে নিজের এলাকা ও এমপির নাম দিলেই তার সব তথ্য চলে আসবে। নির্বাচন কমিশনে দাখিল করা এমপিদের সকল সম্পদ বিবরণীও থাকবে সেখানে। কেউ চাইলে তার এমপিকে ই-মেইল, ফোন, টুইট ও প্রশ্ন করার অপশনও পেয়ে যাবেন এই ওয়েবসাইটে। দরকারি মেনুতে ক্লিক করে যোগাযোগ ও সব প্রশ্ন করা যাবে। এমপির বর্তমান ও স্থায়ী ঠিকানাও আছে ওই ওয়েবসাইটে।

image1

ইতিমধ্যেই সারা দেশব্যাপি প্রত্যাক এমপির বিপরীতে একজন করে এ্যাম্বাসেডর নিয়োগ করা হচ্ছে। যাদের কাজ হবে আমার এমপি সাইটে কেউ কোন প্রশ্ন করলে  তা এমপি সাহেবের নিকট পৌঁছে দিয়ে উক্ত প্রশ্নের উত্তর আদায় করা। সকল এ্যাম্বাসেডরদের জন্য ভালো সম্মানীর ব্যবস্থা রাখা হয়েছে যা প্রতি প্রশ্নের উত্তর আদায় করতে পারলে ৫০০০ টাকা। তাই আপনি যোগ দিতে পারেন আমার এমপি সাইটের এ্যাম্বেসেডর হিসাবে যদি আপনার এলাকার এমপি সাহেবের সাথে আপনার ভালো জানাশুনা থাকে যেহেতু এমপি সাহেবের কাছে থেকে “একটা রিকমেন্ডেশন লেটার” আনতে হবে উনার প্যাডে। বিস্তারিত আমাদের ওয়েবসাইটে দেখুন।

সংক্ষেপে আমার এমপি ডট কম :

স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন, ২০১৬ (পুনর্গঠিত খসড়া) এর অধীনে তফসিল {ধারা ২(৭)} এর নিম্নলিখিত শ্রেণীতে ”আমারএমপি ডট কম” একটি প্রস্তাবিত ”স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা বা Voluntary Social Welfare Organisation (VSO)”।

 (২৬) সংবিধান এবং আইন স্বীকৃত অধিকারসমূহের সংরক্ষণ এবং উন্নয়ন।

 (২৮) গণতান্ত্রিক মূল্যবোধ সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং নির্বাচন পর্যবেক্ষণ”।

 www.AmarMP.com is a proposed Voluntary Social Welfare Organisation (VSO) for ensuring Human Rights Rights recognized in the Constitution and laws of conservation and development by promoting the Accountability, Transparency & Responsibility of the Members of Parliament (MP) through getting messages/feedback from the respective constituents.

প্রস্তাবিত কার্যকরী পরিষদঃ

সভাপতি/চেয়ারম্যান-  সুশান্ত দাস গুপ্ত Sushanta Das Gupta

সাধারণ সম্পাদক/ম্যানেজিং ডাইরেক্টর- ইফতেখার মোহাম্মদ Iftheker Mohammad

কার্যকরী পরিষদের অন্যান্য পদ-পদবী পরে ঘোষনা করা হবে।

প্রতিষ্ঠাকালীন সদস্যবৃন্দঃ

১। সুশান্ত দাস গুপ্ত Sushanta Das Gupta

২। ইফতেখার মোহাম্মদ Iftheker Mohammad

৩। পলাশ দত্ত Polash Datta

৪। সবুজ কুমার কুন্ডু Sabuj Kundu

৫। তাপস সরকার  Tapos Sarkar

৬। সুলতান মীর্জা Sultan Mirza

৭। কামরুজ্জামান খাঁন সুইট  Kamruzzaman Khan Sweet

৮। সাদ ইবনে কিবরিরা Saad Ibn Kibria,

৯। সুমন্ত্র দাস গুপ্ত Sumantra Das Gupta

১০। অনিক রায় Roy Anik

১১। জয়নাল আবেদীন জয় Zoynal Abdin Joy

১২। জুয়েল রাজ  Juyel Raaj,

১৩। অসীম চক্রবর্তী  Ashim Chakrabarty,

১৪। সুমন নাথ Sumon Nath

১৫।মোহাম্মদ জহিরুল হক  Mohammad Jahirul Hoque

১৬। মোহাম্মদ এন শরীফ Md. N. Sharif

১৭। আলীম আল রাজী Alim Al Razy

১৮। বাণী ইয়াসমিন হাসি Bani Yasmin Hasi

১৯। আফরিন নুসরাত Afrin Nusrat

২০। ওমর শেহাব Omar Shehab

২১। ইমন পাল Emon Paul 

বাংলাদেশের সংসদ সদস্যদের দায়িত্ব, কাজের স্বচ্ছতা ও দায়বদ্ধতা প্রচারের জন্য আমারএমপি ডট কম নামক একটি স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা প্রস্তাব করছি যা মানবাধিকার নিশ্চিত করার লক্ষ্যে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার ভোটারদের কাছ থেকে বার্তা এবং প্রতিক্রিয়া গ্রহনের মাধ্যমে  গণতান্ত্রিক মূল্যবোধ সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং নির্বাচন পর্যবেক্ষণ সম্পন্ন হবে।

Comments

comments

এমন আরো খবর:

Send this to a friend