নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || রবিবার , ২৬শে মে, ২০১৯ ইং , ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৯শে রমযান, ১৪৪০ হিজরী
শিরোনাম

স্বরস্বতী পূজা উপলক্ষে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি

স্বরস্বতী পূজা উপলক্ষে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি

মাদারীপুর প্রতিনিধি: শিক্ষার্থীদের অঞ্জলি মধ্য দিয়ে মাদারীপুরে শুরু হতে যাচ্ছে ৩দিন ব্যাপী বিদ্যার দেবী সরস্বতী মাতার পূজা হচ্ছে বুধবার থেকে। আর তাই এই পূজা উপলক্ষে শহরের অর্ধশত মন্ডপসহ শহরের ৫ কিলোমিটার এলাকা জুড়ে আলোকসজ্জার কাজে ব্যস্থ সময় পাড় করছেন শ্রমিকরা। পাশাপাশি দম ফেলার সুযোগ নেই প্রতিমা তৈরী কারিগরদের। পূজাকে শান্তিপূর্ণভাবে শেষ করতে নিরাপত্তা ঘিরা রাখা হয়েছে শহরকে।

জানা যায়, জ্ঞান আহরণ ও বিদ্যা-বুদ্ধি অর্জনের জন্য হিন্দু শিক্ষার্থীরা বিদ্যার দেবী সরস্বতী পূজা করে থাকেন। ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ হিসেবে প্রতি বছরের মত এবারও মাদারীপুরে বুধবার থেকে ৩দিন ব্যাপী শুরু হতে যাচ্ছে সরস্বতী পূজা। সরস্বতী পূজা উপলক্ষে মাদারীপুর শহরের পাড়া-মহল্লা, অলি-গলিসহ প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।

মন্ডপ সাজানো ও আলোকসজ্জার কাজে যেমন ব্যস্ত শ্রমিকরা, তেমনি প্রতিমায় রং-তুলির শেষ ছোঁয়ায় ব্যস্ত কারিগররা। শুরু হওয়া এ পূজা শুক্রবার রাতে শেষ হবে বিজয় শোভাযাত্রার মাধ্যমে।

মাদারীপুর জেলার বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ সভাপতি প্রাণতোষ মন্ডল বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণীর কয়েক হাজার মানুষের সমাগম ঘটে জেলার সবচেয়ে বড় এ পূজায়। তাই, উৎসব শান্তিপূর্ণভাবে সমাপ্ত করতে কঠোর নিরাপত্তা চাইছি প্রশাসনের কাছে। আশা করছি প্রশাসন আমাদের এ পূজাকে সফল করতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদ, ইতিমধ্যে সরস্বতী পূজা উপলক্ষে সাদা পোশাকে পুলিশের নজরদারির পাশাপাশি তিন স্থরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আশা করছি পূজাকে ঘিরে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটবে না। প্রতিবারের মত এবারো শান্তিপূর্ণভাবে উৎসব মুখর পরিবেশে এ পূজা সম্পন্ন হবে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com
x

Send this to a friend