নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বুধবার , ২০শে মার্চ, ২০১৯ ইং , ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪০ হিজরী
শিরোনাম

ভাতা নয় মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেতে চান নাজিরপুরের মোতালেব ফরাজী

ভাতা নয় মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেতে চান নাজিরপুরের মোতালেব ফরাজী

পিরোজপুর প্রতিনিধি : ‘ভাতার কোনো প্রয়োজন নেই, মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেয়ে মরতে চাই।’ পিরোজপুরের নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির কাছে সাক্ষাৎকার দিতে আসা এবং দীর্ঘদিন অসুস্থ থাকা উপজেলার শাঁখারীকাঠী ইউনিয়নের হোগলাবুনিয়া গ্রামের অসহায় মুক্তিযোদ্ধা মোতালেব হোসেন ফরাজীর এ দাবি।

শনিবার ছিল উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের নির্ধারিত তারিখ। ওই দিন ক্রম অনুসারে সন্ধ্যার কিছু আগে কমিটির সামনে সাক্ষাৎকার দিতে যাওয়ার জন্য অপেক্ষায় থাকা উপজেলা পরিষদের বারান্দায় শোয়া অবস্থায় দেখা গেলো মোতালেব হোসেনকে। ওই অসহায় মুক্তিযোদ্ধার সঙ্গে পাশেই মুক্তিযোদ্ধার সব সনদ ও প্রত্যয়ন নিয়ে বসা ছিলেন তার স্ত্রী চেহারন বেগম ও জামাতা আশ্রাফুল ইসলাম চপল।

জীর্ন শীর্ন দেহে থাকা ওই মুক্তিযোদ্ধার সাথে কথা বলতে চাইলেও তিনি ছিলেন বেশ অসুস্থ। দীর্ঘ দিন তেমন কিছুই খেতেও পারছিলেন না। তারপরও সাংবাদিক পরিচয় পেয়ে কথা বললেন। মুক্তিযোদ্ধা মোতালেব হোসেন জানান, স্বাধীনতা ৪৬ বছরেও মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকৃতি পেলাম না। কোন ভাতা চাইনা, তবে মরনের আগে হলেও মুক্তিযোদ্ধার স্বীকৃতি পয়ে মরতে পারলে মরনেও শান্তি পেতাম।

এসময় ওই মুক্তিযোদ্ধার স্ত্রী চেহারন বেগম জানান, দীর্ঘ ৫ বছর অসুস্থ অবস্থায় বাড়িতে বিনা চিকিৎসায় বিছানায়ই দিন কাটাচ্ছেন তার স্বামী। এর মধ্যেই হঠাৎ করে যাচাই-বাছাই কমিটির সাক্ষাতের জন্য ডাক পরে, সাক্ষাৎকার বোর্ডে তাকে ভ্যানে করে নিয়ে আসেন মুক্তিযোদ্ধার জামাতা আশ্রাফুল ইসলাম চপল।

Comments

comments

এমন আরো খবর:

Send this to a friend