নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ২১শে মার্চ, ২০১৯ ইং , ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ , ১৩ই রজব, ১৪৪০ হিজরী
শিরোনাম

মুখ্যমন্ত্রীর ছবির পাশে মন্ত্রীর মূত্রত্যাগ

মুখ্যমন্ত্রীর ছবির পাশে মন্ত্রীর মূত্রত্যাগ

পাশে মুখ্যমন্ত্রীর ছবি। তার পাশে বসে আছেন মন্ত্রী। তবে এই বসে থাকার মধ্যে কিছুটা পার্থক্য আছে। সাধারণভাবে বসে থাকা নয় এটা, বরং মূত্রত্যাগের জন্য।

সম্প্রতি ঘটনাটি ঘটেছে ভারতে। রাজস্থানের আজমেরের মন্ত্রী ও সিড কর্পোরেশনের চেয়ারম্যান শম্ভু সিংহ খাটেশ্বর একটি সভায় যোগ দিয়ে প্রদেশের মুখ্যমন্ত্রীর ছবির পাশে মূত্রত্যাগ করেছেন।

তার এই ঘটনাটি ছবি আকারে ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। ছবিতে দেখা যাচ্ছে, রাজস্থানের আজমেরে কোনো এক এলাকার একটি দেয়ালে মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের ছবি সম্বলিত পোস্টার সাঁটা আছে। পাশে একটি পোস্টার উল্টো ঝুলে আছে। তার পাশে বসে মূত্রত্যাগ করেছেন রাজ্যের মন্ত্রী শম্ভু।

জানা গেছে, রাজস্থানের আজমেরে বিজেপির একটি ব়্যালির শেষে এই কাণ্ডটি ঘটিয়েছেন শম্ভু সিংহ খাটেশ্বর। তবে এতে কোনো বিড়ম্বনা বা লজ্জা নেই তার। উল্টো যুক্তি দিয়ে তিনি বলেছেন, ‘খোলা স্থানে মূত্রত্যাগ ভারতের বহু পুরনো ঐতিহ্য। খোলা স্থানে মূত্রত্যাগ করলে তো কোনো সমস্যা হওয়ার কথা নয়। খোলাস্থানে মলত্যাগে রোগ ছড়ানোর সম্ভাবনা থাকে, কিন্তু মূত্রতে তো তেমন কিছু থাকে না। সুতরাং, এই বিষয়টিকে তেমন গুরুত্ব দেওয়ার কিছু নেই।’

মন্ত্রী আরও জানান, সেদিনের সভায় মোট ২ লাখ ৫ হাজার মানুষের জমায়েত ছিল। সকাল থেকে ব্যস্ত ছিলেন তিনি। এমন সময় প্রাকৃতিক ডাক দিলে আশেপাশে শৌচালয় না পেয়ে তিনি এমন কাজ করেছেন।

Comments

comments

এমন আরো খবর:

Send this to a friend