নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || সোমবার , ২২শে জুলাই, ২০১৯ ইং , ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই জিলক্বদ, ১৪৪০ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ‘এন্টারটেইনার অ্যাওয়ার্ড ২০১৮’ প্রদান

চট্টগ্রামে ‘এন্টারটেইনার অ্যাওয়ার্ড ২০১৮’ প্রদান

আমাদের দেশ আমাদের ভাষা আমাদের সংস্কৃতি আমাদের অহংকার এই থীমকে হৃদয়ে লালন করে উপমহাদেশে প্রথম মূলধারার সংস্কৃতির বিভিন্ন শাখার সম্মাননা ‘এন্টারটেইনার অ্যাওয়ার্ড ২০১৮’-এ এবার যারা মূলধারা সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে তাদের অসাধারণ কর্মনৈপুণ্যের জন্য সম্মাননা পাচ্ছেন – শ্রেষ্ঠ সংগঠক হিসেবে মুজফফর আহমদ ( মরণোত্তর ) , ভাষা বিজ্ঞানী ও নাট্যকার হিসেবে ড. রাজীব হুমায়ুন ( মরণোত্তর ) , সেরা চলচ্চিত্র পরিচালক ( মরণোত্তর ) স্বাধীন বাংলাদেশের প্রথম চলচিত্র পরিচালক মোস্তফা মেহমুদ , সেরা উন্নয়ন সংগঠক ও শ্রেষ্ঠ উপস্থাপক ফারজানা রশীদ ব্রাউনিয়া , সেরা সংগঠন ভাষা শহীদ আবদুস সালাম স্মৃতি পরিষদ , সেরা মূকাভিনয় শিল্পী , ও নির্দেশক নাদেজদা ফারজানা মৌসুমী , সেরা বাচিকশিল্পী বদরুল আহসান খান , সেরা সৃজনশীল সাংবাদিক রিমন মাহফুজ , সেরা বিনোদন সাংবাদিক হামিদ মোহাম্মদ জসিম , সেরা নৃত্যশিল্পী শারমীন হোসাইন , সেরা মঞ্চনাট্য পরিচালক শিশির দত্ত, সেরা সাংস্কৃতিক সংগঠক ও নাট্যকার কানাই চক্রবর্তী , সেরা সংগীত শিল্পী , গীতিকার ও সুরকার শান্তনু বিশ্বাস , সেরা শিক্ষক জসিম উদ্দিন সরকার , সেরা আলোকচিত্রশিল্পী মউদুদুল আলম , সেরা পরিচালক ( টিভি ) শাখাওয়াত শিবলী।

উপমহাদেশে প্রথম মূলধারা সংস্কৃতির বিভিন্ন শাখার অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি যথারীতি অনুষ্ঠিত হয়ে আসছে উপমহাদেশের কাকাবাবুর শহরে, বাংলার আদি কবি চর্যাপদের কবি মিননাথের শহরে, মহাকবি আব্দুল হাকিমের শহরে ব্রিটিশ বিরোধী বিপ্লবের শহরে, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শহরে, স্বাধীনতা ঘোষণার শহরে, স্বাধীন বাংলাদেশের প্রথম চলচ্চিত্র পরিচালকের শহর চট্টগ্রাম শহরে। এবার সম্মাননা প্রাপ্তদের পাশাপাশি সন্দ্বীপের কৃতিসন্তান হিসেবে বিশেষ সম্মাননায় সম্মানিত করা হবে জেনারেল ( অবঃ) ড. হাসান সারোয়ার্দি চৌধুরী বীরবিক্রম এনডিসি, পিএসসি কে ।

প্রথম কোনো সন্দ্বীপ সন্তান হিসেবে তিনি ই প্রথম বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চপদে আসীন হয়ে দ্বীপ ভূমি সন্দ্বীপকে একটি অনন্য মর্যাদায় অলংকৃত করেছেন। উপমহাদেশে প্রথম মূলধারার সংস্কৃতির বিভিন্ন শাখার সম্মাননা অনুষ্ঠানের পরিকল্পনাকারী ও উদ্যোক্তা এবং আয়োজক সংগঠন চট্টগ্রাম মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং জালাল ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আনপ্রেজুডিস ক্রিয়েশন এন্ড কমিউনিকেশনস’র চেয়ারম্যান এ কে এম সামশুজ্জামান ভূঁইয়া সোহেল মূলঅনুষ্ঠানটি নভেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন l

অনুষ্ঠানটি আনপ্রেজুডিস ক্রিয়েশন এন্ড কমিউনিকেশনস’র সার্বিক তত্ত্ববধানে যথারীতি অনুষ্ঠিত হয়ে আসছে l এবারের অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে জেনারেল ( অবঃ) ড. হাসান সারোয়ার্দি চৌধুরী বীরবিক্রম এনডিসি, পিএসসি উপস্থিত থাকবেন। ইতিপূর্বের সেলিব্রিটি স্ব স্ব ক্ষেত্রে বর্তমান সেলিব্রিটিদের অ্যাওয়ার্ড তুলে দিবেন এবং আমন্ত্রিত বিশেষ অথিতি হিসেবে উপস্থিত থাকবেন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com
x

Send this to a friend