নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ২১শে মার্চ, ২০১৯ ইং , ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ , ১৩ই রজব, ১৪৪০ হিজরী
শিরোনাম

ঘূর্ণিঝড় গাজা বঙ্গোপসাগরে, সমুদ্রবন্দরে ২ নম্বর সতর্কতা

ঘূর্ণিঝড় গাজা বঙ্গোপসাগরে, সমুদ্রবন্দরে ২ নম্বর সতর্কতা

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপটি আজ সকাল ৬টায় ঘূর্ণিঝড় গাজায় রূপ নিয়েছে। এতে দেশের সমুদ্রবন্দরগুলোতে দুই নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ মো. আবদুল মান্নান  জানান, ‘নিম্নচাপের কারণে আজ রোববার সকাল থেকে পূর্বমধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকা বিশেষভাবে মধ্য বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। এর প্রভাব এখনও উত্তর বঙ্গোপসাগরে রয়েছে।

তিনি আরও বলেন, ‘উপকূলীয় এলাকার সমুদ্রবন্দরের অবগতি ও  ঘূর্ণিঝড়ের অবস্থান জানানোর জন্য এবং এ সংক্রান্ত ঝুঁকি বিবেচনা করে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।এ ছাড়া মাছধরার নৌকা ও ট্রলারকে গভীর সাগরে চলাচল করতে নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়,আকাশ  আংশিক মেঘলা সহ সারাদেশের আবহাওয়া  শুষ্ক থাকতে পারে এবং সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় আজ বাতাসের গতি উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫-১০ কি.মি.। সকাল ৬টায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল শতকরা ৯২ শতাংশ। পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

Comments

comments

এমন আরো খবর:

Send this to a friend