নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০১৯ ইং , ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই শাবান, ১৪৪০ হিজরী
শিরোনাম

ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে যবিপ্রবি কর্মচারী বরখাস্ত

ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে যবিপ্রবি কর্মচারী বরখাস্ত

ছাত্রীকে উত্যক্ত ও হয়রানির অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের কর্মচারী মো. রাকিব রহমানকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না এই মর্মে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে। ঘটনার প্রকৃত সত্যতা যাচাইয়ে চার সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবের সই করা এক অফিস আদেশে ওই কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত ও ঘটনার সত্যতা যাচাইয়ে কমিটি গঠনের বিষয়টি জানানো হয়।

যাচাই কমিটির আহ্বায়ক হলেন- যবিপ্রবির শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার। কমিটির সদস্যরা হলেন- ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের একজন নারী সদস্য ও যবিপ্রবি কর্মচারী সমিতির সভাপতি (পর্যবেক্ষক সদস্য)। কমিটির সদস্য সচিব করা হয়েছে যবিপ্রবির উপ-রেজিস্ট্রার মোহম্মদ এমদাদুল হককে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ ছাড়া এই অফিস আদেশে বলা হয়েছে, সাময়িকভাবে বরখাস্ত থাকার সময় ওই কর্মচারী যদি অভিযোগ দায়েরকারী ছাত্রীকে কোনোভাবে হয়রানি বা উত্ত্যক্ত করে তাহলে তাৎক্ষণিকভাবে তাকে চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।

Comments

comments

এমন আরো খবর:

Send this to a friend