নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০১৯ ইং , ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই শাবান, ১৪৪০ হিজরী
শিরোনাম

১০ মে আসছে জয়া আহসানের ‘কণ্ঠ’ (ভিডিও)

১০ মে আসছে জয়া আহসানের ‘কণ্ঠ’  (ভিডিও)

অর্জুন মল্লিক। রেডিও জকি। কণ্ঠই যাঁর জীবন। শ্রোতাদের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম কণ্ঠ। কণ্ঠের জাদুতেই মন জয় করা তাঁর পেশা। নেশাও বটে।

হঠাৎই বিপর্যয়। গলার ক্যানসারে আক্রান্ত হন অর্জুন। চিকিৎসক বুঝিয়ে দেন, ভয়েজ বক্সটাই বাদ দিতে হবে। ফলে কণ্ঠের আওয়াজ একেবারে হারিয়ে হয়তো যাবে না। কিন্তু গলা দিয়ে যে আওয়াজ বেরবে, তা অদ্ভুত। ফলে নতুন করে বাঁচার পাঠ নিতে হবে তাঁকে। যন্ত্রণাকে ভুলে উত্তরণের পাঠ।

এ হেন অর্জুনকেই ফ্রেমবন্দি করেছেন পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়। সৌজন্যে তাঁদের আসন্ন ছবি ‘কণ্ঠ’। এ ছবির ‘অর্জুন’ শিবপ্রসাদ স্বয়ং।

গত কয়েক বছর ধরে মে মাসে দর্শকদের জন্য উপহার নিয়ে আসতে পেরে খুশি জানালেন নন্দিতা। দর্শকও তাঁদের ভালবাসা উজার করে দেন। তার পরিচয় মেলে বক্স অফিসের রেজাল্টে। এ ছবিতে শিবপ্রসাদের স্ত্রীয়ের চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম। আর জয়া আহসান রয়েছেন এক স্পিচ থেরাপিস্টের চরিত্রে।

নন্দনে এ দিন এমন কিছু মানুষের সঙ্গে শিবপ্রসাদ আলাপ করিয়ে দিলেন যাঁরা এ ছবির সঙ্গে আকণ্ঠ জড়িয়ে। চিকিৎসক সৌরভ দত্ত। ক্যানসার রুগীদের পেশাদারি দক্ষতায় সামলান যিনি। ‘স্পিচ প্লাস’-এর সোমনাথ মুখোপাধ্যায়। অপারেশনের পর রোগী বিপদসীমার বাইরে চলে যাওয়ার পর যাঁর কাজ শুরু। রোগীকে নতুন ভাবে কথা বলতে শেখানো। তার বাড়ির লোককে মানসিক ভাবে প্রস্তুত করা। এমনকি সমাজের কাছেও রোগীর গ্রহণযোগ্যতা তৈরি করার কঠিন কাজটা যিনি করেন। এ ছাড়া এ দিন উপস্থিত ছিলেন চিকিৎসক অভিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং অনন্ত কৃষ্ণন। যাঁরা কণ্ঠের ক্যানসারে আক্রান্ত ছিলেন। মাইকের সামনে কথা বলছিলেন। যা দেখে ‘কণ্ঠ’তে অর্জুনের স্ট্রাগল কিছুটা হলেও আন্দাজ করা যাচ্ছিল।

এ ছবি শিবপ্রসাদ-নন্দিতা জুটির চেনা ছকের বাইরে। অনেকদিন আগে ঘরোয়া আড্ডায় এর গল্প শুনেছিলেন বলে দাবি করলেন অন্যতম সঙ্গীত পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। ভোটের বাজারেও এই ছবি দেখতে দর্শক সিনেমাহলে যাবেন, এ কথা নিশ্চিত ভাবে বললেন অনিন্দ্য। ট্রেলার মুক্তির সঙ্গেই সঙ্গেই তা পছন্দ করতে শুরু করেছেন সোশ্যাল অডিয়েন্স। এমনকি ঋষি কপূরও প্রশংসা করে টুইটারে এই ট্রেলার শেয়ার করেছেন। সব মিলিয়ে ১০ মে মুক্তির অপেক্ষায় দিন গোনা শুরু করেছেন দর্শক।

Comments

comments

এমন আরো খবর:

Send this to a friend