নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ১৮ই জুলাই, ২০১৯ ইং , ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী
শিরোনাম

বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা

বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা

আর দেড় মাস পর মাঠে গড়াবে বিশ্বকাপ ক্রিকেট। ১০টি দলের অংশগ্রহণে অনুষ্ঠেয় এই আসরের বাংলাদেশ দলে কারা থাকছেন, তা নিয়ে দেশজুড়ে ছিল জল্পনা-কল্পনা। সবার সেই অপেক্ষার অবসান হয়েছে।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) বিশ্বকাপের ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। বিশ্বকাপে ১৫ জনের দলে সবচেয়ে বড় চমকের নাম পেসার আবু জায়েদ রাহী।

নির্বাচকরা নিউজিল্যান্ড সিরিজের ওয়ানডে দলটির ওপরে আস্থা রেখেছেন। ওই দলের সঙ্গে ইনজুরি কাটিয়ে সাকিব ফিরেছেন বিশ্বকাপ দলে। সবমিলিয়ে ওই সিরিজের ১৩ জনই আছেন বিশ্বকাপ দলে।

মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন নিউজিল্যান্ডের সিরিজে ছিলেন।

এছাড়া ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা মোসাদ্দেক হোসেন সৈকতও আছেন দলে। ইয়াসির আলী রাব্বিকে নিয়ে আলোচনা থাকলেও তাকে রাখা হয়েছে ত্রিদেশীয় সিরিজের দলে।

এদের সঙ্গে বিশ্বকাপ দলে সুযোগ হয়েছে ৫ টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলা আবু জায়েদ রাহীর। তাসকিন আহমেদ ও শফিউল ইসলাম কেউই সুযোগ পাননি বিশ্বকাপ দলে। কিন্তু তাসকিন ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে দলের অপরিহার্য অংশ ছিলেন।

বিশ্বকাপ দল ঘোষণার শেষ তারিখ ২৩ এপ্রিল। তবে ২৩ মে পর্যন্ত দলে পরিবর্তন আনা যাবে। ৫ মে আয়ারল্যান্ডে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের (তৃতীয় দল ওয়েস্ট ইন্ডিজ) পারফরম্যান্স কিংবা চোটে নতুন কেউ যে লন্ডনের বিমান ধরবেন না, সেটি এখনই বলা যাচ্ছে না।

বিশ্বকাপে বাংলাদেশ দল:  মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক ), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ রাহী।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com
x

Send this to a friend