নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শনিবার , ১৭ই আগস্ট, ২০১৯ ইং , ২রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

বিশ্বকাপের আম্পায়ারদের নাম ঘোষণা করলো আইসিসি

বিশ্বকাপের আম্পায়ারদের নাম ঘোষণা করলো আইসিসি

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য আম্পায়ারদের নাম ঘোষণা করলো ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। লিগ পর্বের ম্যাচগুলোর জন্য ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করা হয়েছে। দু’টি সেমিফাইনাল এবং ফাইনালের আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালের নাম পরে ঘোষণা করা হবে।

ইংল্যান্ড এন্ড ওয়েলস বিশ্বকাপকে সামনে রেখে ১৬ জন আম্পায়ার ও ৬ জন ম্যাচ রেফারির নাম ঘোষণা করেছে আইসিসি। ২২ জনের প্যানেলে একমাত্র দক্ষিণ আফ্রিকার মারাইস ইরাসমুস।

আগামী ৩০ মে থেকে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী ম্যাচে ম্যাচ রেফারি অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় ডেভিড বুন, মাঠের দুই আম্পায়ারের শ্রীলংকার কুমার ধর্মসেনা ও অস্ট্রেলিয়ার ব্রুস অক্সেনফোর্ড। থার্ড আম্পায়ার অস্ট্রেলিয়ার পল রাইফেল। চতুর্থ আম্পায়ার থাকছেন ত্রিনিদাদ এন্ড টোবাগোর জোয়েল উইলসন।

১৪ জুলাই ফাইনাল দিয়ে শেষ হবে এবারের বিশ্বকাপ। তাই প্রায় দেড় মাসের বিশ্বকাপে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। লিগ পর্বে হবে ৪৫টি ম্যাচ। এরপর দু’টি সেমিফাইনাল ও একটি ফাইনাল। ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।

ম্যাচ রেফারি : ক্রিস ব্রড, ডেভিড বুন, অ্যান্ডি পাইক্রফট, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, রিচি রিচার্ডসন।

আম্পায়ার : আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস ইরাসমুস, ক্রিস গ্যাফানে, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটলবোরো, নাইজেল লং, ব্রুস অক্সেনফোর্ড, সুন্দরম রবি, পল রাইফেল, রড টাকার, জোয়েল উইলসন, মাইকেল গফ, রুচিরা পালিয়াগুরুগে, পল উইলসন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend