নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || মঙ্গলবার , ২৪শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী
শিরোনাম

রেলসেতু ভেঙে খালে ওয়াগন, ছড়াচ্ছে তেল

রেলসেতু ভেঙে খালে ওয়াগন, ছড়াচ্ছে তেল

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় রেলসেতু ভেঙে তেলবাহী ট্যাংকার খালে পড়ে গেছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ৩টার দিকে উপজেলার এগার মাইল এলাকার কাছে পূর্ব মধ্যম দেওয়ান নগরে ওই দুর্ঘটনার পর খালের পানিতে তেল ছড়ানো বন্ধে উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিস কাজ করছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, “তেলবাহী ট্রেনটি লাইনচ্যুত হলে সেতু ভেঙে পড়ে যায়। এর মধ্যে একটি ওয়াগন থেকে ফার্নেস ওয়েল খালে ছড়িয়ে পড়ছে।”

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, “হাটহাজারী ১০০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য চট্টগ্রাম থেকে ফার্নেস অয়েল ভর্তি আটটি ওয়াগন নিয়ে যাচ্ছিল ট্রেনটি। এর মধ্যে তিনটি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায় ও দুইটি সেতুর পাশে কাত হয়ে পড়ে।”

ওয়াগনগুলোর প্রতিটির ধারণ ক্ষমতা প্রতিটি সাড়ে ২৪ টন করে। দুর্ঘটনার পরপরই চট্টগ্রাম থেকে রিলিফ ট্রেন হাটহাজারীর উদ্দেশ্যে রওনা হয়েছে বলে জানান নাসির উদ্দিন।

স্থানীয়রা জানান, যে ব্রিজটি ভেঙ্গেছে সেটি মরাখাল নামে স্থানীয়দের কাছে পরিচিত। ওয়াগন থেকে তেল বের হয়ে ছড়িয়ে পড়ছে।

এর আগে ২০১৫ সালের ১৯ জুন ও ২০১৩ সালের ৩১ জুলাই দোহাজারী বিদ্যুৎ কেন্দ্রে ফার্নেস অয়েল নিয়ে যাওয়ার সময় বোয়ালখালী উপজেলার খিতাপচড় ও কালুরঘাটে দুইটি ট্রেন লাইনচ্যুত হয়। সে সময় কর্ণফুলী নদীসহ আশপাশের এলাকায় বিপুল পরিমাণ তেল ছড়িয়ে পড়েছিল।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend