নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || মঙ্গলবার , ২০শে আগস্ট, ২০১৯ ইং , ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

ফণীর কারণে বিসিএস পরীক্ষা পেছাবে না

ফণীর কারণে বিসিএস পরীক্ষা পেছাবে না

ঘূর্ণিঝড় ফণীর কারণে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছাবে না বলে জানিয়েছে সরকারি কর্মকমিশন (পিএসসি)।

পিএসসি বলছে, আগামীকাল শুক্রবার ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

পিএসসির চেয়ারম্যান মোহম্মাদ সাদিক বলেন, ‘ঘূর্ণিঝড় ফণীর কারণে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছাবে না। আমরা আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছে, ফণী শুক্রবার বিকেলের পর বা শনিবারে আঘাত হানতে পারে। তাই পরীক্ষা পেছানোর পরিকল্পনা আমাদের নেই।’

পিএসসির বিজ্ঞপ্তি অনুসারে, কাল শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২০০ নম্বরের এই পরীক্ষা হবে। পরীক্ষার্থীদের সকাল ৮টা ৩০ মিনিট থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে আসন গ্রহণ করতে হবে।

পরীক্ষার হলে ক্যালকুলেটর ও ঘড়ি আনা নিষিদ্ধ। পরীক্ষার হলে সময় দেখার জন্য ঘড়ি থাকবে। পরীক্ষার হলে ঘড়ি, মানিব্যাগ, মোবাইল, ক্রেডিট কার্ডসহ সব প্রকার ইলেকট্রনিকস ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে। এসব পাওয়া গেলে প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে বলে জানায় পিএসসি।

৪০তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। এতে আবেদনের রেকর্ড তৈরি হয়েছে।

গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর থেকে। এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়ার কথা।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend