নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || রবিবার , ২৬শে মে, ২০১৯ ইং , ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ২০শে রমযান, ১৪৪০ হিজরী
শিরোনাম

‘বেগম রোকেয়ার জন্মভূমিতে ওসি মোয়াজ্জেমের ঠাঁই হবে না’

‘বেগম রোকেয়ার জন্মভূমিতে ওসি মোয়াজ্জেমের ঠাঁই হবে না’

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করার প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছেন রংপুরবাসী।

শুক্রবার (১০ মে) তাকে রংপুর ডিআইজি অফিসে সংযুক্তির খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আড্ডায়, গল্পে এর প্রতিবাদ জানাচ্ছেন রংপুরবাসী। এমন আদেশের ফলে হতাশা ও ক্ষোভ প্রকাশ করে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার পূণ্যভূমি রংপুরে নুসরাত হত্যায় ‘সাহায্যকারী’ মোয়াজ্জেমের ঠাঁই হবে না বলে ঘোষণা দিয়েছেন রংপুরের সচেতন মহল।

অতিসত্ত্বর এ আদেশ ফিরিয়ে নেওয়া না হলে মানববন্ধন-সমাবেশসহ আন্দোলনের হুমকি দিয়েছেন সচেতন নাগরিকসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও নারী অধিকার সংগঠন। কেউবা আবার রংপুরে ঝাড়ু ও জুতা মিছিল করারও ঘোষণা দিয়েছেন।

বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওসি মোয়াজ্জেমের রংপুরে সংযুক্তির সমালোচনার ঝড় শুরু হয়েছে। ফেসবুকে পাওয়া এ সংক্রান্ত কয়েকটি স্ট্যাটাস তুলে ধরা হলো।

মিজানুর রহমান তুহিন নামে রংপুরের এক জনপ্রতিনিধি ও সাবেক ছাত্রনেতা তার ফেসবুকে লিখেছেন, ‌বেগম রোকেয়ার পূণ্যভূমি রংপুর, আর এ রংপুরে নারী দুর্বলতা নিয়ে লাঞ্ছনাকারী ওই কলঙ্কিত ওসি মোয়াজ্জেম রংপুর রেঞ্জে বদলি এসেছে !! সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চপদস্থদের কাছে আমাদের অনুরোধ, আমরা রংপুরবাসী তাকে রংপুর বিভাগে দেখতে চাই না। দয়া করে আপনারা মহিয়সী নারী বেগম রোকেয়ার রংপুরকে নোংরাদের এনে কলঙ্কিত করবেন না। একই স্ট্যাটাস কপি করে এর প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা সুমনা আকতার লিলি।

ইঞ্জিনিয়ার সাঈদ আহমেদ নিশাদ লিখেছেন, এর আগে বিতর্কিত শুশান্ত পালকেও ওএসডি করে রংপুরে পাঠানো হয়েছিল। সোচ্চার হউন, প্রতিবাদ হবেই। বেগম রোকেয়ার পূর্ণভূমি রংপুর, আর এ রংপুরে নারী দুর্বলতা নিয়ে লাঞ্ছনাকারী ওই কলঙ্কিত ওসি মোয়াজ্জেম রংপুর রেঞ্জে বদলি এসেছে !! সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চপদস্থদের কাছে আমাদের অনুরোধ, আমরা রংপুরবাসী তাকে রংপুর বিভাগে দেখতে চাই না। দয়া করে আপনারা মহিয়সী নারী বেগম রোকেয়ার রংপুরকে নোংরাদের এনে কলঙ্কিত করবেন না। রংপুর বিভাগবাসী সবাই সোচ্চার হউন এবং হউক প্রতিবাদ। রংপুরবাসী এক হও, প্রতিবাদ হবে…

আমরা ওনাকে রংপুরে দেখতে চাই না।
রংপুরের পবিত্র মাটিতে ওনার কোনো ঠাঁই নাই।
আওয়াজ দেন সবাই কি একমত?

বেরোবি ছাত্রলীগ নেত্রী আশিকুন নাহার চৌধুরী টুকটুকি এক স্ট্যাটাসে লিখেছেন, সোচ্চার হউন, প্রতিবাদ হবেই। বেগম রোকেয়ার পূর্ণভূমি রংপুর, আর এ রংপুরে নারী দুর্বলতা নিয়ে লাঞ্ছনাকারী ওই কলঙ্কিত ওসি মোয়াজ্জেম রংপুর রেঞ্জে বদলি এসেছে !! সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চপদস্থদের কাছে আমাদের অনুরোধ, আমরা রংপুরবাসী তাকে রংপুর বিভাগে দেখতে চাই না। দয়া করে আপনারা মহিয়সী নারী বেগম রোকেয়ার রংপুরকে নোংরাদের এনে কলঙ্কিত করবেন না। রংপুর বিভাগবাসী সবাই সোচ্চার হউন এবং হউক প্রতিবাদ।

বেরোবি সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম লিখেছেন, এর আগে বিতর্কিত শুশান্ত পালকেও ওএসডি করে রংপুরে পাঠানো হয়েছিল। সোচ্চার হউন, প্রতিবাদ হবেই। বেগম রোকেয়ার পূর্ণভূমি রংপুর, আর এ রংপুরে নারী দুর্বলতা নিয়ে লাঞ্ছনাকারী ওই কলঙ্কিত ওসি মোয়াজ্জেম রংপুর রেঞ্জে বদলি এসেছে !! সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চপদস্থদের কাছে আমাদের অনুরোধ, আমরা রংপুরবাসী তাকে রংপুর বিভাগে দেখতে চাই না। দয়া করে আপনারা মহিয়সী নারী বেগম রোকেয়ার রংপুরকে নোংরাদের এনে কলঙ্কিত করবেন না।

আলমগীর শাহ নামে একজন লিখেছেন, ওসি মোয়াজ্জেমকে রংপুরে বদলির প্রতিবাদে শনিবার (১১ মে) সকাল ১০টায় পায়রা চত্বর থেকে ঝাড়ু ও জুতা মিছিল বের করা হবে। আপনিও আসুন অথবা সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ করুন।

রংপুরের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা এমন হাজারো স্ট্যাটাস দিয়ে এ আদেশের প্রতিবাদ জানাচ্ছেন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com
x

Send this to a friend