অপরাধী‌দের সং‌শোধনের পর পুনর্বাসন করা হ‌য়ে‌ছে: আইজি প্রিজন

0
0
সর্বমোট
0
শেয়ার

কারা মহাপ‌রিদর্শক (আইজি প্রিজন) এ কে এম মোস্তফা কামাল পাশা বলেছেন, কারাগা‌রে নিরাপত্তা বিধানের পাশাপা‌শি ব‌ন্দিদের প্র‌তিমা‌সে মান‌বিক আচরণ প্রদর্শন ও প্র‌শিক্ষণ দেওয়ার মাধ্য‌মে অপরাধী‌দের চ‌রিত্র সং‌শোধন ক‌রে সমা‌জে পুনর্বাসনের জন্য বিভিন্ন পদ‌ক্ষেপ গ্রহণ করা হ‌য়ে‌ছে। আর এ ধরনের উদ্যোগ‌কে সফল করতে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী‌দের দক্ষতা বাড়িয়ে ও যু‌গের সঙ্গে তাল মি‌লি‌য়ে চলার জন্য যু‌গোপ‌যোগী প্র‌শিক্ষণ দেওয়া খুবই জরুরি বলে আমি মনে করি।

রবিবার (১২ মে) সকা‌লে কা‌শিমপুর কারা কম‌প্লেক্স মা‌ঠে ১১তম ডেপু‌টি জেলার ও ৫৫তম কারারক্ষী বু‌নিয়া‌দি প্র‌শিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠা‌নে প্রধান ‌অতিথির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

‌কর্মকর্তা ও কারারক্ষী‌দের উদ্দেশ্যে আইজি প্রিজন ব‌লেন, কারাভ্যন্তরে জঙ্গি ও সন্ত্রাসীরা যা‌তে কোনোভাবে সমাজ ও রাষ্ট্রবি‌রোধী তৎপরতা চালা‌তে না পা‌রে সে বিষ‌য়ে সর্তক থাক‌বেন। শৃঙ্খলা ও মান‌বিকতা‌কে প্রাধান্য দি‌য়ে অনিয়ম ও দুর্নী‌তি‌কে প্র‌তি‌রোধ কর‌বেন। কারাভ্যন্ত‌রে কোনোভা‌বেই যা‌তে কারাবি‌ধি ব‌হির্ভূত নি‌ষিদ্ধদ্রব্য প্র‌বেশ কর‌তে না পা‌রে সে‌দি‌কেও আপনা‌দের সর্বদা সজাগ দৃ‌ষ্টি রাখ‌তে হ‌বে।

আইজি প্রিজন আ‌রও ব‌লেন, বন্দিদের শ্র‌মের উৎপা‌দিত প‌ণ্যের আ‌য়ের অর্ধেক তাদের দেওয়ার কাজ শুরু হ‌য়ে‌ছে। এছাড়া তাদের হস্ত‌শিল্প সামগ্রী এখন কা‌শিমপুর কারা প্রাঙ্গণের পাশাপাশি এখন সারা‌দে‌শের কারাগা‌রগুলোতে বিক্রি করা হচ্ছে।

১১তম ডেপু‌টি জেলার বু‌নিয়া‌দি প্র‌শিক্ষ‌ণে ২৬ জন পুরুষ ও ২৬ জন নারী মোট ৫২জন ডেপু‌টি জেলার এবং ৫৫তম বু‌নিয়া‌দি প্র‌শিক্ষ‌ণে কারারক্ষী ৩২২ জন পুরুষ কারারক্ষী প্র‌শিক্ষণার্থী অংশ নেন।

অনুষ্ঠা‌নে বি‌শেষ অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন-অতিরিক্ত কারা মহাপ‌রিদর্শক ক‌র্নেল মো. আবরার হো‌সেন।

অন্য‌দের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন-কারা উপ-মহাপ‌রিদর্শক মো. বজলুর রশীদ, কা‌শিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ এর সি‌নিয়র জেল সুপার সুব্রত কুমার বালা, কা‌শিমপুর হাইসিকিউরিটি ও ম‌হিলা কেন্দ্রীয় কারাগারের সি‌নিয়র জেল সুপার শাহজাহান আহ‌মেদ, কা‌শিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার বিকাশ রায়হান ও কা‌শিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার তারিকুল ইসলামসহ কারা কর্মকর্তা ও কর্মচারীরা।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments