নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || মঙ্গলবার , ২৩শে জুলাই, ২০১৯ ইং , ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৯শে জিলক্বদ, ১৪৪০ হিজরী
শিরোনাম

এ্যানীর মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

এ্যানীর মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলা বাতিল চেয়ে বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর আবেদনে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৪ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

পরে আমিন উদ্দিন মানিক জানান, অবৈধ সম্পদ অর্জনের মামলা বাতিলের জন্য দায়ের করা ফৌজদারি রিভিশনের উপর রুল খারিজ করে স্থগিতাদেশ প্রত্যাহার করেছেন হাইকোর্ট। একইসঙ্গে বিচারিক আদালতকে ৬ মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

তিনি আরও জানান, ২০১৬ সালের ২৪ মে ঢাকার বিশেষ জজ আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠন আদেশের বিরুদ্ধে হাইকোর্টে এ ফৌজদারি রিভিশন মামলা দায়ের করেছিলেন এ্যানী। ২০১৬ সালের ১ সেপ্টেম্বর হাইকোর্ট মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিতসহ মামলার দায় থেকে দরখাস্তকারীকে কেন অব্যাহতি দেওয়া হবে না, সেই মর্মে ৪ সপ্তাহের রুল জারি করেছিলেন। গত ৯ এপ্রিল এ রুলের ওপর শুনানি শেষ হয়।

২০১৪ সনের ৯ অক্টোবর শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ রমনা থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ৯৪০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে মোট ১ কোটি ৪০ লাখ ৪২ হাজার ৬৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। পরে তার বিরুদ্ধে দুদক আইন-২০০৪-এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com
x

Send this to a friend