নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || রবিবার , ২৬শে মে, ২০১৯ ইং , ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ২০শে রমযান, ১৪৪০ হিজরী
শিরোনাম

কুষ্টিয়ায় গড়াই নদী দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু

কুষ্টিয়ায় গড়াই নদী দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু

কুষ্টিয়ায় গড়াই নদী দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে সদর উপজেলা প্রশাসন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরীর নেতৃত্বে শনিবার (১৮ মে) সকাল থেকে এই অভিযান শুরু হয়।

এ সময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আজাদ জাহান, সহকারী কমিশনার ভূমি (সদর) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও অভিযানের সময় বিপুল সংখ্যাক পুলিশ সদস্য মোতায়েন করা হয় নদীর পাড়ে।

অভিযানের শুরুতেই শহরের থানাপাড়া জিকে ঘাটে শেখ রাসেল সেতুর পশ্চিম পাশ ঘেঁষে গড়ে ওঠা স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী বলেন, স্থানীয় কিছু অসাধু লোক গড়াই নদীর জায়গা দখল করে মার্কেটসহ দোকানপাট গড়ে তুলেছে। এসব দোকানপাট ভাড়া দিয়ে তারা অর্থ আয় করে আসছিল। প্রাথমিক ভাবে গড়াই নদীর ওপর নির্মিত শেখ রাসেল সেতুর পাশে অবৈধ ভাবে জমি দখল করে গড়ে ওঠা প্রায় ৩০টি পাকা ও আধা পাকা ভবন ভেঙে দেওয়া হচ্ছে।

উপজেলা প্রশাসন জানিয়েছে, পর্যায়ক্রমে সকল দখলদারদের হটিয়ে নদীর জাগয়া রক্ষা করা হবে। অভিযানের ১০ দিন আগে নোটিশ করা হয় দখলদারদের। এছাড়াও শুক্রবার মাইকিং করা হছে। নোটিশ পাওয়ার পর দখলদাররা তাদের মালামাল সরিয়ে নেন।

কুষ্টিয়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আজাদ জাহান বলেন, নদী রক্ষায় বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিয়েছেন। সেই নির্দেশনা মোতাবেক গড়াই নদী রক্ষায় বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। সব দখলদারদের তালিকা প্রস্তুত করে উচ্ছেদ অভিযান চালানো হবে। নদী তার স্বাভাবিক প্রবাহ যাতে ধরে রাখতে পারে সেজন্য উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com
x

Send this to a friend