নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৭ই জানুয়ারি, ২০২০ ইং , ৩রা মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম

বিকালে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

বিকালে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

ত্রিদেশীয় সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার (৯ জুন) বিকালে সংবাদ সম্মেলন করবেন। প্রধানমন্ত্রী ২৮ মে থেকে ৭ জুন জাপান, সৌদি আরব এবং ফিনল্যান্ড সফর করে শনিবার (৮ জুন) সকালে দেশে ফিরেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘রবিবার বিকাল ৫টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ১২ দিনের ত্রিদেশীয় সফরের ফলাফল নিয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।’

প্রধানমন্ত্রী ত্রিদেশীয় সফরের শুরুতে ২৮ মে জাপানের রাজধানী টোকিও যান। সেখানে তিনি ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে’র মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকের পর বাংলাদেশ এবং জাপানের মধ্যে ২৫০ কোটি বিলিয়ন ডলারের ৪০তম অফিসিয়াল ডেভেলপমেন্ট অ্যাসিসটেন্স (ওডিএ) চুক্তি সই হয়। এছাড়া প্রধানমন্ত্রী ‘এশিয়ার ভবিষ্যত’ শিরোনামে আয়োজিত নিক্কেই আন্তর্জাতিক সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়া তিনি একটি নাগরিক সংবর্ধনায় যোগ দেন এবং জাপানের ব্যবসায়ী নেতাদের সঙ্গে গোলটেবিল আলোচনায় অংশ নেন।

গুলশানের হোলি আর্টিজানে সন্ত্রাসী হামলার শিকার জাপানি নাগরিকদের পরিবার এবং জাইকা সভাপতি শিনিচি কিতাওকা পৃথকভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

সফরের দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রী ৩১ মে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে পবিত্র মক্কা নগরীতে অনুষ্ঠিত ১৪তম ওআইসি সম্মেলনে যোগদান করেন। তিনি মক্কাতে পবিত্র ওমরাহ পালন এবং মদীনাতে রাসুল মুহাম্মাদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করেন।

সৌদি আরব সফর শেষে ত্রিদেশীয় সফরের শেষ পর্যায়ে প্রধানমন্ত্রী পাঁচদিনের সরকারি সফরে ৩ জুন ফিনল্যান্ড পৌঁছেন। ফিনল্যান্ডে অবস্থানকালে প্রধানমন্ত্রী ৪ জুন দেশটির প্রেসিডেন্ট সৌলি নিনিয়েস্টোর সঙ্গে বৈঠক করেন এবং ৫ জুন তার সম্মানে অল ইউরোপীয় আওয়ামী লীগ এবং ফিনল্যান্ড আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত নাগরিক সংবর্ধনায় যোগ দেন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend