আবারও কর্মচঞ্চল শিল্পাঞ্চল-আশুলিয়া

0
0
সর্বমোট
0
শেয়ার

ঈদের আমেজ না কাটতেই আবারো কর্মচঞ্চল হয়ে উঠেছে শিল্পাঞ্চল-আশুলিয়া। টানা ৯ দিনের ছুঁটি শেষে শিল্পাঞ্চল আশুলিয়ায় নাড়ীর টান ছিড়ে ফিরেছে কর্মমুখী মানুষ। যোগ দিয়েছে তাদের স্ব-স্ব কর্মস্থলে। ঈদের আমেজ না কাটলেও অনেকটা বাধ্য হয়েই কাজে যোগ দিয়েছে অনেকেই।

এরফলে উৎপাদন শুরু হয়েছে কারখানা গুলোর। তবে শ্রমিকদের উপস্থিতি একটু কম হলেও কর্মচাঞ্চল্য ফিরে এসেছে শিল্পপাড়ায়। পরিবহণ সংকটের কথা মাথায় রেখে প্রথম কর্মদিবসে যোগ দেওয়ার জন্য অনেকে আগেবাগে রওয়ানা দিয়েছে গ্রামের বাড়ি থেকে। কারখানায় ঈদের আনন্দ ভাগাভাগি ও কুশল বিনিময় করে তারা শুরু করেছে তাদের কর্মযজ্ঞ। ঘুরছে শিল্পের চাকা, শুরু হয়েছে উৎপাদন।

বাড়িতে সকলের সাথে ঈদ আনন্দের অনুভুতি এখনো নাড়া দিলেও সেই চিরচেনা পরিবার কর্মস্থলের সবার সাথে দেখা হয়ে ভালো লাগছে বলে বলেন আশুলিয়ার লিলি এ্যাপারেল্স এর সুজন নামের এক অপারেটর।

তিনি বলেন, টানা ৯ দিন ছুঁটি কাটিয়ে আজ কাজে যোগ দিয়েছি। গ্রামে গেলে আসতে ইচ্ছে করে না কিন্তু পেটের তাগিদে আসতে বাধ্য হয়েছি। এখন একটু খারাপ লাগছে, তবে এখানে আর দুইদিন কাজ করলে ঠিক হয়ে যাবে।

নিউএজ কারখানার আরকে শ্রমিক আরিফ বলেন, একদিন আগেই আমি বাড়ি থেকে এসেছি। গাড়ির ঝামেলা এড়াতেই আমি আগেভাগে আসলাম। কিন্তু একদিন বাসায় বসে থেকে বাড়ির কথা খুব মনে পরেছে। আজ কাজে যোগ দিয়ে সব ভুলে গেছি। আবার আগের মতই লাগছে। কাজের মধ্যে থাকলে এবং সহকর্মীরা সাথে থাকলে আর খারাপ লাগে না। কারণ এটাও আমাদের একটা পরিবার।

ডিএ নিটের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন বলেন, প্রথম কর্মদিবসে শ্রমিকের উপস্থিতি একটু কম। কিন্তু আমরা উৎপাদন শুরু করেছি। আজকের সব শ্রমিক কাজে যোগ দিয়েছে বলে তিনি আশা প্রকাশ করেন।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments