নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ২৩শে আগস্ট, ২০১৯ ইং , ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২০শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

বান্দরবানের রুমা উপজেলায় ঝুঁকিপূর্ণ সেতু

বান্দরবানের রুমা উপজেলায় ঝুঁকিপূর্ণ সেতু

বান্দরবানের রুমা উপজেলার বাজার সংলগ্ন সেতুটি মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্হায় রয়েছে। যে কোন মূহুর্তে ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত ঘটনা।

স্হানীয় সূত্রে জানা যায় প্রায় বাইশ বছর আগে নির্মিত সেতুটি একবার জন্যেও সংস্কার করা হয়নি।

রুমা বাজার থেকে মাত্র ১০ গজ দূরত্বে অবস্থিত সেতুটি হাসপাতাল, থানা সর্বপরি বগালেক এর মতো জনপ্রিয় পর্যটন স্পটে যাবার একমাত্র ভরসার নাম।

এই সেতুর উপর চলাচলকারী ব্যাক্তিরা বলছেন, যখনই এই ব্রীজটার উপর উঠি তখন পাশ দিয়ে একটি ট্রাক গেলে মনে হয় এই বুঝি ব্রীজটা ভেঙ্গে পড়বে। নাম প্রকাশে অনিচ্ছুক রুমা থানা পুলিশের এক কর্মকর্তা জানান আমাদেরকে যেকোন জরুরী প্রয়োজনে সেতুটি ব্যবহার করতে হয়। কিন্তু সেতুর উপর বাইক নিয়ে চলাচল করার মত অবস্থা পর্যন্ত নেই, প্রচণ্ড ঝুঁকি নিয়ে সেতুটি ব্যবহারে বাধ্য হচ্ছি।

এই বিষয়ে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামশুল আলম বলেন, এই ব্রীজটির নির্মাণ করেছিলেন সেনাবাহিনী। পরবর্তীতে তারা এর দায়িত্ব এলজিইডি কে হস্তান্তর করে।তিনি আরো বলেন আমি ব্যাক্তিগত ভাবে সংশ্লিষ্ট দপ্তর গুলোর সাথে একাধিক বার যোগাযোগ করেছি কিন্তু কিছু জায়গায় জটিলতার কারণে এখন পর্যন্ত সেতুটি সংস্কারের কাজ শুরু করা সম্ভব হয়নি।

তবে তিনি এই প্রতিবেদক কে আশ্বস্ত করে বলেন চলতি মাসেই তিনি সেতুটির বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্হানীয় জনপ্রতিনিধিদের সম্মনয়ে সংস্কার কাজ শুরু করে দিতে সর্বোচ্চ চেষ্টা করবেন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend