নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || মঙ্গলবার , ২০শে আগস্ট, ২০১৯ ইং , ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

প্রকৃতির টানে বাইসাইকেল চালিয়ে কুয়াকাটায় দুই শিক্ষার্থী

প্রকৃতির টানে বাইসাইকেল চালিয়ে কুয়াকাটায় দুই শিক্ষার্থী

প্রকৃতির টানে বাইসাইকেল চালিয়ে এবারে দুই শিক্ষার্থী ও সাইক্লিস্ট পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ঘুরতে এসেছে। ঢাকা তেজগাঁও কলেজের বি.বি.এস’র দ্বিতীয় বর্ষের ছাত্র মো. ইয়াছিন আরাফাত ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র নাহিয়ান সৌমিক এরা দু’জনে ঢাকা থেকে আসেন। লাল সবুজের পতাকা নিয়ে বাইসাইকেলে আসার পথে অনেকেই তাকিয়ে দেখছিলেন। তারা বাইসাকেল নিয়ে ঘুরে দেখেন কুয়াকাটার বিভিন্ন দর্শনীয় স্থান। রবিবার সকালে গুডবাই বলে ওই দুই শিক্ষার্থী ঢাকার উদ্দেশ্যে কুয়াকাটা ত্যাগ করেন। তবে সাইকেল চালালে স্বাস্থ্য ভাল থাকার পাশাপাশি অর্থ ও সময় বাঁচবে এমন দাবী করেছে ওই দুই সাইক্লিস্ট ও শিক্ষার্থী।

তাদের ভাষ্য মতে, বৃহস্পতিবার (১৪ জুন) ঢাকার মিরপুর এলাকা থেকে বাইসাইকেল যোগে সদর ঘাট। সেখান থেকে লঞ্চ যোগে আমতলী আসেন। এরপর দীর্ঘ ৪৬ কিলোমিটার পথ বাইসাকেল চালিয়ে শুক্রবার দুপুরে কুয়াকাটা সৈকতে পৌছায়। গত দুই দিন বাইসাকেলে চালিয়ে বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখেন। এজন্য গুগল ম্যাপ থেকে সাহায্য নিতে হয়েছে। তারা দু’জনে সাইক্লিস্টের সদস্য বলে তারা জানান।

তেজগাঁও কলেজের বি.বি.এস’র দ্বিতীয় বর্ষের ছাত্র মো.ইয়াছিন আরাফাত বলেন, ভ্রমণের নেশাই আলাদা। ভ্রমণ করতে সবারই ভালো লাগে। বাইসাইকেল চালানো শারীরিক ও মানসিক উভয়ই ভাল থাকে। এছাড়া স্বাস্থের জন্য অত্যান্ত উপকারি। এই প্রথমবার আমরা কুয়াকাটা এসেছি। এখানকার নাম অনেকবার শুনেছি। একই স্থানে দাড়িয়ে সুর্যোদয় আর সূর্যাস্থের মতো মনোলোভনীয় দৃশ্য একসাথে উপভোগ করেছি। এটা আমাদের জন্য বড় আনন্দের বিষয়। এছাড়া কুয়াকাটার রাখাইন পল্লী, বৌদ্ধ মন্দির, ঐতিহ্যবাহী সেই নৌকা, কুয়া, লাল কাকরার চর, লেবুর বন, গঙ্গামতির বিভিন্ন দর্শনীয় স্থান ছিল আমাদের কাছে স্বপ্নের মত। ওইসব দর্শনীয় স্থান গুলো আমরা বাইসাইকেল নিয়ে ঘুরতে পেরেছি।

অপর সাইকেলিস্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র নাহিয়ান সৌমিক বলেন, মানুষ অনেক সময় এক স্থান থেকে অন্য স্থানে ভ্রমণ করে থাকে। তবে সে ভ্রমণ যদি শুধু মাত্র দেশের বিভিন্ন স্থান ঘুরে প্রকৃতির সাথে মেশা একটি অন্য রকম অনুভূতি। কখনো মেঘ, কখনো বৃষ্টি আবার কখনো প্রখর রোদে কুয়াকাটার বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখেছি। এখানকার সবকিছুই ভাল বলে এই সাইকেলিস্ট জানান।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend