নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বুধবার , ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৩ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী
শিরোনাম

রাজধানীতে বড় ধরনের অপরাধ প্রবণতা কমেছে

রাজধানীতে বড় ধরনের অপরাধ প্রবণতা কমেছে

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে রাজধানীতে বড় ধরনের অপরাধ প্রবণতা কমেছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। বুধবার (১৯ জুন) রাজধানীর উত্তরা এলাকায় চক্রাকার বাসের সেবার মান উন্নয়নে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, নগরবাসী জান-মালের নিরাপত্তায় জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছেন। আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির কারণে রাজধানীতে বড় অপরাধ প্রবণতা কমেছে । ‘আইন মানব, শৃংখলা আনব’ বলে একটি নির্দেশনা রয়েছে। সিটি কর্পোরেশন, পুলিশ ও সেক্টর ভিত্তিক একটি করে টিম তৈরি করে শৃঙ্খলা ফেরানো সম্ভব।

তিনি বলেন, অবৈধ পার্কিয়ের বিরুদ্ধে ব্যবস্থা, অনুমতি ছাড়া নিয়ম না মেনে যারা গ্যারেজের জায়গাতে বিউটি পার্লার, দোকানপাট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি লেগুনা স্ট্যান্ডগুলো সরিয়ে আরও ভেতরে নেওয়া হবে। ফুটপাত দখল মুক্ত রাখতে সিটি কর্পোরেশন ও সেক্টরভিত্তিক কল্যাণ সমতির সহযোগিতা নিয়ে ফুটপাত মুক্ত করা হবে। এজন্য সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন। সেক্টরভিত্তিক রিকশার রং করে দেওয়া হবে। সেখানে কোনটা কোন সেক্টরে চলবে- সে নির্দেশনা থাকবে।

নাগরিক তথ্য সংগ্রহ সম্পর্কে তিনি বলেন, নাগরিক তথ্য সেবায় কোনো বাড়ি যেন বাদ না পড়ে সে কারণে ঘরে ঘরে, দোকানে-দোকানে সবখানে গিয়ে তথ্য সংগ্রহ করছে পুলিশ।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend