নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২২শে মুহাররম, ১৪৪১ হিজরী
শিরোনাম

প্রতিষ্ঠাবার্ষিকীর সকল আয়োজন সম্পন্ন: ওবায়দুল কাদের

প্রতিষ্ঠাবার্ষিকীর সকল আয়োজন সম্পন্ন: ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।

শ‌নিবার ধানমণ্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যাল‌য়ে এক সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি এ কথা জানান।

ওবায়দুল কা‌দের ব‌লেন: আমাদের দ‌লের ৭০ বছর উপল‌ক্ষে সকল আয়োজন সম্পন্ন হ‌য়ে‌ছে। আগামীকাল সকাল সা‌ড়ে ৮টায় বঙ্গবন্ধু ভব‌নে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্র‌তিকৃ‌তি‌তে শ্রদ্ধা নি‌বেদন, বেলুন ও শা‌ন্তির প্রতীক পায়রা উ‌ড়ি‌য়ে মাসব্যাপী কর্মসূ‌চির উ‌দ্বোধন করা হ‌বে। ঢাকা থে‌কে শুরু ক‌রে প্র‌তি‌টি উপ‌জেলায় সাজসজ্জা করা হ‌য়ে‌ছে। কেন্দ্রীয়ভা‌বে ঢাকায় তিন দি‌নের কর্মসূ‌চি গ্রহণ করা হ‌য়ে‌ছে।

সাংবাদিকদের এক প্র‌শ্নের জবা‌বে ওবায়দুল কা‌দের ব‌লেন, ৭০ বছ‌রে আমাদের বড় অর্জন স্বাধীনতা ও মু‌ক্তি। দে‌শের মানু‌ষের মু‌ক্তির জন্য বঙ্গবন্ধু কাজ শুরু ক‌রে‌ছি‌লেন। কিন্তু ৭৫ এর ১৫ আগস্ট তা‌কে হত্যা করার পর বাঙালি জা‌তি‌কে মু‌ক্তি দেয়ার আন্দোলন, অনেকটা পি‌ছি‌য়ে প‌ড়ে। ১৯৮১সা‌লে শেখ হা‌সিনা দে‌শে ফেরার পর আওয়ামী লী‌গের পথ চলায় নতুন মাত্রা যোগ ক‌রে। শেখ হা‌সিনা নির্বাচ‌নেও সফল, আন্দোলনেও সফল।

তিনি ব‌লেন, এই বাংলা‌দেশ বি‌দেশী‌দের চো‌খে এক সময় গ‌লিত লাশ, তলা‌বিহীন ঝু‌ড়ি আর অভা‌বের দেশ ছিল। সেই দেশ‌কে এখন কোথায় নি‌য়ে গে‌ছেন শেখ হা‌সিনা। বাংলা‌দেশ আজ সারা দু‌নিয়ায় প্রশংসার দা‌বিদার।

আরেক প্র‌শ্নের জবা‌বে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ব‌লেন, দুর্নী‌তি শুধু বাংলা‌দে‌শে নয়, সারা দু‌নিয়ায় দুর্নীতি আছে। এই দেশ এক সময় পর পর দুর্নী‌তি‌তে চ্যা‌ম্পিয়ন হ‌য়ে‌ছিল। এখন আমাদের বড় শ‌ক্তি শেখ হা‌সিনার ম‌তো সৎ একজন নেত্রী। নানা সংকট থে‌কে দেশ‌কে মুক্ত ক‌রে দেশ‌কে শৃঙ্খলার দি‌কে নি‌য়ে যা‌চ্ছেন। আওয়ামী লীগ এত বড় এক‌টি দল। কে‌ন্দ্রের এক‌টি নেতার বিরু‌দ্ধে বা নতুন মন্ত্রীসভার একজন মন্ত্রীর বিরু‌দ্ধে কোন দুর্নী‌তির অ‌ভি‌যোগ কেউ উত্থাপন কর‌তে পারে‌নি।

সংবাদ স‌ম্মেল‌নে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হা‌নিফ, জাহাঙ্গীর ক‌বির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন না‌ছিম, খা‌লিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল প্রমুখ।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend