নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী
শিরোনাম

সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে ডিএনসিসি ও পুলিশ একসাথে কাজ করবে

সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে ডিএনসিসি ও পুলিশ একসাথে কাজ করবে

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ডিএনসিসির জনপ্রতিনিধিরা এবং বাংলাদেশ পুলিশ যৌথভাবে কাজ করবে।

সোমবার (২৪ জুন) মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) আয়োজিত গুলশানের একটি হোটেলে ‘উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক দিনব্যাপী সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, যেহেতু জনপ্রতিনিধিরা সমাজের সকল স্তরের মানুষের সাথে যোগাযোগ রাখেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়া খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের ওপর মেয়র গুরুত্ব আরোপ করেন। এ লক্ষ্যে ডিএনসিসির ২৪টি খেলার মাঠের সংস্কার কাজ চলমান রয়েছে বলে জানান। এসব মাঠ রাতেও যাতে খেলাধুলা করা যায় সে জন্য মাঠে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হবে।

আতিকুল ইসলাম বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের কবল থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন। হলি আর্টিসানের পর দেশে ব্যবসার অবস্থা খারাপ হতে যাচ্ছিল। বিদেশি বিনিয়োগকারীরা ব্যবসা প্রায় গুটিয়ে নিচ্ছিলেন। তখন আমাদের প্রধানমন্ত্রী তার ক্যাপাবিলিটি ও ক্যাপাসিটি দিয়ে পুলিশের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন।

শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ডিএমপির প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এ লক্ষ্যে প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদরাসায় সচেতনতামূলক অনুষ্ঠান আয়োজনের ওপর গুরুত্ব দিতে হবে।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, উপ-কমিশনার প্রলয় কুমার জোয়ার্দার, ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজী, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend