উৎপাদনে যাবে কয়লা ভিত্তিক পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র

0
0
সর্বমোট
0
শেয়ার

আগামী ৩০ ডিসেম্বরের মধ্যেই এ প্রকল্পের প্রথম ইউনিট উৎপাদনে যাবে। বাংলা এ লক্ষ্যে আগামী কয়েক দিনের মধ্যে দেশী বিদেশী শ্রমিকদের সমন্বয়ে পুরোদমে কাজ শুরু করা যাবে। বুধবার সকাল ১০টায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় নির্মানাধীন কয়লা ভিত্তিক পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের হল রুমে সংবাদ সম্মেলনে বাংলাদেশ চায়না পাওয়ার কোম্পানী লিমিটেড (বিসিপিসিএল) এর প্রকল্প পরিচালক শাহ আব্দুল মাওলা এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে ক্ষতিগ্রস্থ যন্ত্রপাতি ও অবকাঠামো উন্নয়নে কাজ শুরু করেছে চীনা শ্রমিকরা। এছাড়া কর্ম পরিবেশ সৃষ্টি ও ভাষাগত সমস্যা দূরীকরনের জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।

তিনি আরও জানান, গত মঙ্গলবার শ্রমিকদের মধ্যে ঘটে যাওয়া সহিংস ঘটনাটি অনভিপ্রেত। এ ঘটনায় যেসব চায়নীজ ও বাঙ্গালী শ্রমিক আহত হয়েছে তাদের চিকিৎসা চলছে। অনেকেই ইতিমধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। যে সব মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে তার সমীক্ষা চলছে। কিছু মালামাল বিদেশ থেকে আনার ব্যবস্থা নেয়া হয়েছে। এগুলো স্থাপন ও ক্ষতিগ্রস্থ যস্ত্রপাতি মেরামত সাপেক্ষে খুব শিঘ্রই এখানকার কর্মযজ্ঞ শুরু হবে এবং আগামী ৩০ ডিসেম্বরের মধ্যেই এ প্রকল্পের প্রথম ইউনিট উৎপাদনে যাবে।’

এসময় বিসিপিসিএল এর নির্বাহী প্রকৌশলী রেজওয়ান ইকবাল খান, জোবায়ের আহমেদ, মো: তারিক নূর, ওয়াং শিয়াং শি সহ বিভিন্ন প্রিন্ট, অনলাইন নিউজ পোর্টাল ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments