নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || সোমবার , ২২শে জুলাই, ২০১৯ ইং , ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই জিলক্বদ, ১৪৪০ হিজরী
শিরোনাম

হিলিতে স্থলবন্দরে পেঁয়াজের দাম বেড়েছে

হিলিতে স্থলবন্দরে পেঁয়াজের দাম বেড়েছে

দিনাজপুরের হিলি স্থলবন্দরে বেড়েছে পেঁয়াজের দাম। দুইদিনের ব্যবধানে কেজিতে বেড়েছে ৩ থেকে ৫ টাকা। ভারত থেকে আমদানি কম হওয়ায় দাম বেড়েছে বলে জানিয়েছেন আমদানিকারকসহ বন্দর সংশ্লিষ্টরা।

গত বৃহস্পতিবার আমদানি করা ভারতীয় পেঁয়াজ বন্দরের মোকামগুলোতে পাইকারি বিক্রি হয়েছে ১৭ থেকে ১৮ টাকা কেজিতে। আজ শনিবার বিক্রি হয়েছে ২০ থেকে ২২ টাকা দরে। আর এসব আমদানি করা পেঁয়াজ আবার খুচরা বাজারে বিক্রি করা হচ্ছে প্রকারভেদে ২৪ থেকে ২৮ টাকা কেজি দরে।

হিলি বাজারের খচরা পেঁয়াজ বিক্রেতা ফেরদৌস রহমান জানান, দুইদিন আগে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ১৮ টাকা কেজি দরে বিক্রি হয়েছে আর আজ কিনতেই হচ্ছে ২২ টাকা কেজি দরে।

হিলি স্থলবন্দর আমদানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন জানান, ভারতেই পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। তাই বেশি দামে পেঁয়াজ আমদানি করতে হচ্ছে। এছাড়া ট্রাক ভাড়াও বেড়েছে। তাই বাংলাদেশের বাজারে পেঁয়াজের দাম একটু বেড়েছে। আগামীতে পেঁয়াজের দাম আরও বাড়ার আশংকা করছেন তিনি।

পানামা হিলি পোর্ট লিঃ লিমিটেডের গণসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক প্রতাপ জানান, ভারত থেকে এ বন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ বোঝাই ট্রাক কম প্রবেশ করছে। গত সপ্তাহে প্রতিদিন গড়ে ৩৫ থেকে ৪০ টি করে পেঁয়াজ বোঝাই ট্রাক প্রবেশ করলেও বর্তমানে সেই সংখ্যা দাঁড়িয়েছে ১৫ থেকে ২০ টিতে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com
x

Send this to a friend