নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ২৩শে আগস্ট, ২০১৯ ইং , ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২০শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

সৌদি আরবে কনসার্ট বাতিল করলেন নিকি মিনাজ

সৌদি আরবে কনসার্ট বাতিল করলেন নিকি মিনাজ

সৌদি আরবে পূর্বপরিকল্পিত এক কনসার্ট বাতিল করেছেন মার্কিন র‌্যাপার নিকি মিনাজ। আগামী সপ্তাহে ওই কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু মার্কিন এই র‌্যাপার বলছেন, নারীর অধিকার ও এলজিবিটিকিউ কমিউনিটি-র সমর্থনে তিনি ওই কনসার্ট বাতিল করেছেন।

এক বিবৃতিতে নিকি মিনাজ বলেন, যদিও আমার ভক্তদের কাছে আমি আমার শো’র মাধ্যমে পৌঁছাতে চাই। কিন্তু আমি বিশ্বাস করি- নারীর স্বাধীনতা, এলজিবিটিকিউ কমিউনিটি ও মত প্রকাশের স্বাধীনতার প্রতি আমার অবস্থান স্পষ্ট করা।

এর আগে গত সপ্তাহে নিউ ইয়র্ক ভিত্তিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ফাউন্ডেশন (এইচআরএফ) ওই কনসার্ট বাতিলে নিকি মিনাজের প্রতি আহ্বান জানিয়েছিল। তারা জানায়, নিকি মিনাজের এমন সিদ্ধান্ত জুনে গে প্রাইডে তার অংশগ্রহণের সঙ্গে বেমানান হবে।

আগামী ১৮ জুলাই জেদ্দায় একটি মিউজিক ফেস্টিভালে যোগ দিতে র‍্যাপার নিকি মিনাজকে আমন্ত্রণ জানিয়েছিল সৌদি আরব। রক্ষণশীল হিসেবে পরিচিত এই সৌদির এমন পদক্ষেপে অনেকেই বিস্ময় প্রকাশ করে। পরে সোশ্যাল মিডিয়ায় এটির ব্যাপক সমালোচনা শুরু হয়।

মিনাজ যত না র‍্যাপার হিসেবে পরিচিত তার চেয়ে বেশি পরিচিত তার স্পষ্ট লিরিক এবং ‘অশালীন’ পারফরমেন্সের জন্য। এরপরও তিনি সৌদি আরবে কিভাবে আমন্ত্রণ পেলেন-তা নিয়ে কম আলোচনা হয়নি।

উল্লেখ্য, সৌদি আরবে সমকামিতা নিষিদ্ধ। এমন পরিস্থিতিতে নিকি মিনাজের অংশগ্রহণ এলজিবিটিকিউ কমিউনিটি-র জন্য বিব্রত পরিস্থিতির সৃষ্টি করতো।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend