নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || মঙ্গলবার , ২০শে আগস্ট, ২০১৯ ইং , ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

কলাপাড়ায় বিদ্যালয় ভবনে ধ্বস: ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম

কলাপাড়ায় বিদ্যালয় ভবনে ধ্বস: ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের ১১৮ নং কাঁঠালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হঠাৎ করে দেয়ালে ফাঁটল ও ছাদ ধসে পরেছে। সোমবার বিদ্যালয় চলাকালীন সকাল সাড়ে দশটার দিকে হঠাৎ করে বিদ্যালয়ের ছাদ ধ্বসে পড়ে এতে কেউ আহত হয়নি বলে জানা গেছে। বেশ কয়েকদিন একটানা বৃষ্টি থাকায় মঙ্গলবার ও বুধবার ছাদের বিভিন্ন অংশ এবং দেয়ালে ফাঁটল দেখা দেয়। এতে বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী এবং ছাত্র-ছাত্রী সহ অভিভাবকরা উৎকণ্ঠায় রয়েছেন। বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম ব্যাহত হচ্ছে।

তৃতীয় শ্রেণির শিক্ষার্থী মো. রুমান বলেন ক্লাস চলাকালীন সময় হঠাৎ বিকট শব্দে ছাদ ধ্বসে পরে। আমারা ভয়ে দৌড় দিয়ে ক্লাস’র বাইরে চলে যাই। এখন ক্লাস করেতে ভয় করে।

অভিভাবক মো.জালাল উদ্দিন বলেন নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে ভবনটি নির্মাণ করা হয়েছে যার কারণে এই অবস্থা, আমরা আমাদের সন্তানকে এই ঝুঁকির মধ্যে স্কুলে পাঠাতে পারিনা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আইয়ুব আলী বলেন,এই বিদ্যালয়টি ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয়, এখানে বর্তমানে ৪জন শিক্ষক এবং ৯১ জন শিক্ষার্থী রয়েছে। ১৯৯৮-১৯৯৯ অর্থবছরের এই ভবনটি নির্মিত হয়েছে। প্রধান শিক্ষক জানান, কোমলমতি বাচ্চাদের নিয়ে তারা খুবই দুশ্চিন্তায় আছেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.কামরুজ্জামান সহ সকলের দাবি অতি শীঘ্রই এই সমস্যার সমাধান করে যাতে বিদ্যালয়ের স্বাভাবিক লেখাপড়ার পরিবেশ ফিরিয়ে আনা যায় সেজন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান তিনি।

কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (দায়িত্বপ্রাপ্ত) মো.আবুল বাসার বলেন, আমরা ইতিমধ্যেই ভবনটি পরিত্যক্ত ঘোষণা করেছি এবং নুতন ভবন পাওয়ার জন্য চাহিদাপত্র পাঠিয়েছি।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend