নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শনিবার , ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং , ৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী
শিরোনাম

আশুলিয়ায় ব্রীজের মুখ দেয়াল টেনে দিলো প্রভাবশালী

আশুলিয়ায় ব্রীজের মুখ দেয়াল টেনে দিলো প্রভাবশালী

রাজধানীর অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নে ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য, বর্তমান দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এর নির্মিত বেরন মানিকগঞ্জ কবরস্থান হতে চিত্রশাইল রাস্তায় খালের উপরে নির্মিত ব্রীজের মুখ বন্ধ করে দেয়াল টেনে দিয়েছে স্থানীয় মোঃ বাদশাহ শেখ। সরেজমিন উক্ত স্থানে গেলে ঘটনার সত্যতা পাওয়া যায়।

দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক সেতু/কালভার্ট নির্মাণ কর্মসূচী ২০১৬-২০১৭ অর্থবছরে মোট ১৩ লক্ষ ৭৮ হাজার ৭৪ টাকা ৭৫ পয়সা ব্যয়ে নির্মিত ১৬ ফুট দীর্ঘ ও ১২ ফুট প্রস্থের ব্রীজটি মূলত তৈরী করা হয় অত্র এলাকার পানি নিস্কাশন ব্যবস্থা গতিশীল করার লক্ষ্যে। কিন্তু ব্রীজটির মুখে মোঃ বাদশাহ শেখ নামের ব্যক্তি দেয়াল টেনে দেয়ায় বর্তমানে নয়ন জুড়ি খালটির প্রবাহ ব্রীজের এই অংশ দিয়ে মাত্র ৪ ফুটের এক শীর্ণ ড্রেণে রুপ নিয়েছে। এর ফলে এই ড্রেণ দিয়ে এলাকার শিল্প কারখানার বর্জ্য পানি ঠিকভাবে নিস্কাশণে বাঁধা সৃষ্টি হওয়ায় এর প্রতিক্রিয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে, বিভিন্ন পাকা রাস্তায় পানি উঠে জনসাধারণের চলাচলে সমস্যা সহ নানাবিধ পানিবাহিত রোগেও আক্রান্ত হচ্ছে এলাকাবাসী।

ব্রীজের মুখে দেয়াল টেনে দিয়ে খালের গতিপথ অন্যত্র সরিয়ে দেয়ার বিষয়ে মোঃ বাদশাহ শেখ এর নিকটে জানতে চাইলে তিনি বলেন, আমি আমার জায়গায় দেয়াল টেনে দিয়েছি। আমার কাছে আমার জায়গার দলিল আছে এবং রেকর্ডে ও আমার এই জায়গা অন্তর্ভুক্ত হয়েছে।

তবে এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরেই ব্রিজের নিচ দিয়ে সুন্দরভাবে এলাকার কলকারখানার বর্জ্য সহ আমাদের বাসাবাড়ির ব্যবহৃত পানি বের হয়ে যাচ্ছিলো। কিন্তু হঠাৎ করে এখন ব্রীজের মুখে দেয়াল টেনে দেয়ায় এই পানি বের হবার পথ রুদ্ধ হয়ে গেলো। আমরা বিষয়টির সমাধানের জন্য স্থানীয় সংসদ সদস্যের হস্তক্ষেপ কামনা করছি।

এব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) আশুলিয়া তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend