নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বুধবার , ২১শে আগস্ট, ২০১৯ ইং , ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

স্থানীয় সরকার ও ঢাকার দুই সিটির সবার ছুটি বাতিল

স্থানীয় সরকার ও ঢাকার দুই সিটির সবার ছুটি বাতিল

রাজধানীতে ডেঙ্গু জ্বরের প্রকোপ দেখা দেওয়ায় মশক নিধন অভিযানের যথাযথ বাস্তবায়ন ও নিবিড় তদারকির জন্য স্থানীয় সরকার বিভাগ এবং ঢাকার দুই সিটি করপোরেশন সবার ছুটি বাতিল করেছে সরকার।

একইসঙ্গে ছুটিতে যাওয়া স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ২৪ ঘণ্টার মধ্যে স্ব-উদ্যোগে কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ শুক্রবার (২ আগস্ট) এ সংক্রান্ত পৃথক আদেশ জারি করেছে।

আদেশে বলা হয়, ঢাকা মহানগরীতে এডিস মশার বংশবিস্তারের কারণে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ডেঙ্গু রোগের সংক্রমণ হতে নাগরিকদের রক্ষাকল্পে স্থানীয় সরকার বিভাগ, সিটি কর্পোরেশন এবং বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ ও দপ্তর/সংস্থা ব্যাপক কর্মসূচি নিয়েছে।

এর অংশ হিসেবে জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্টকরণ, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লার্ভা ও মশা নিধন ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

‘এমতাবস্থায়, মশক নিধন অভিযান যথাযথ বাস্তবান, সমন্বয় ও নিবিড় তদারকির মাধ্যমে এ কার্যক্রমকে সফল করার জন্য পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ও সরকারি ছুটি বাতিল করা হলো। ইতোমধ্যে ছুটিতে গমনকারী কর্মকর্তা-কর্মচারীদেরকে ২৪ ঘণ্টার মধ্যে স্ব-উদ্যোগে কর্মস্থলে যোগদানের নির্দেশ প্রদান করা হলো।’

সিটি করপোরেশনের জন্য আদেশে বলা হয়, মশক নিধন অভিযান যথাযথ বাস্তবান, সমন্বয় ও নিবিড় তদারকির মাধ্যমে এ কার্যক্রমকে সফল করার জন্য পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্থানীয় সরকার বিভাগের ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের সাপ্তাহিক ও সরকারি ছুটি বাতিল করা হল।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend