নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শনিবার , ২৪শে আগস্ট, ২০১৯ ইং , ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

গাইবান্ধায় ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে

গাইবান্ধায় ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে

ঢাকা সহ দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়ছে ডেঙ্গু জ্বর। গাইবান্ধায় ডেঙ্গুর আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। শনিবার পর্যন্ত গাইবান্ধা জেলা সদর হাসপাতালে ১৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। তবে সিভিল সার্জন জানিয়েছে, গোটা গাইবান্ধা জেলায় এ পর্যন্ত ১৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগীকে সনাক্ত করা গেছে।

এদিকে ডেঙ্গু আক্রান্ত হয়েছে এই ভয়ে সামান্য সর্দি, জ্বর, কাশি, ভাইরাল ফিভারে আক্রান্ত রোগীরাও হাসপাতালে ভর্তি হচ্ছে। ফলে হাসপাতালে রোগীর সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে।

গাইবান্ধা জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক সুত্রে জানা গেছে, ডেঙ্গু রোগে আক্রান্তদের মধ্যে সুন্দরগঞ্জ উপজেলার ২ জন সাগর মিয়া ও এনাম, গাইবান্ধা সদর উপজেলার ৬ জন রাশেদুল, ফাহিম, রুবেল, এনামুল, শ্রাবন ও প্রিয়া আকতার, সাদুল্যাপুর উপজেলার ২ জন নিশা ও সাজেদা খাতুন, পলাশবাড়ি উপজেলার ৩ জন সুলতানা, শিহাব ও সবুজ মিয়া এবং গোবিন্দগঞ্জ উপজেলার ২ জন পারভেজ ও সাদা মিয়া।

গাইবান্ধা জেলা সদর হাসপাতালের (আরএমও) ডা.মাজেদুর রহমান চৌধুরী বলেন, শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাশেদুল, এনাম ও প্রিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে বলে জানান।

সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, স্থানীয় পর্যায়ে কেউ ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার কোন খবর পাওয়া যায়নি। হাসপাতালে চিকিৎসাধীন সকল ডেঙ্গু রোগীরাই সম্প্রতি ঢাকা থেকে ঘুরে এসেছেন এবং সেখান থেকেই তারা ডেঙ্গুর জীবানু বহন করে গাইবান্ধায় এসে অসুস্থ্য হয়ে পড়েন বলে জানা গেছে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend