নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী
শিরোনাম

ডেঙ্গু টেস্ট কিট-রিএজেন্ট আমদানি শুল্ক-কর ছাড়

ডেঙ্গু টেস্ট কিট-রিএজেন্ট আমদানি শুল্ক-কর ছাড়

ডেঙ্গু টেস্ট কিট, রিএজেন্ট ও কিটস ফর প্লাটিলেট অ্যান্ড প্লাজমার ওপর আমদানি শুল্ক, মূল্য সংযোজন কর (ভ্যাট), আগাম কর এবং অগ্রিম আয়করে ছাড় দিয়েছে সরকার।

 

সম্প্রতি রাজধানী ঢাকাসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বাড়ায় স্বাস্থ্য ক্ষেত্রে সরকারি সহায়তা বৃদ্ধি ও স্বল্প খরচে জনগণের চিকিৎসা সেবা নিশ্চিতে এ কর ছাড় দেয়া হয়। সোমবার (৫ আগস্ট) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ।

 

প্রজ্ঞাপনে বলা হয়, কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ এবং মূল্য সংযোজন করা ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ তে প্রদত্ত ক্ষমতাবলে জনস্বার্থে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সঙ্গে পরামর্শক্রমে সরকার ডেঙ্গু টেস্ট কিট, ডেঙ্গু রিএজেন্ট এবং কিটস ফর প্লাটিলেট অ্যান্ড প্লাজমার ওপর আমদানি শুল্ক, মূল্য সংযোজন কর (ভ্যাট), আগাম কর এবং অগ্রিম আয়কর অব্যাহতি প্রদান করা হলো।

 

তবে এ জন্য দুটি শর্ত জুড়ে দেয়া হয়েছে। এগুলো হচ্ছে- ওষুধ প্রশাসন অধিদফতর কর্তৃক অনুমোদিত পরিমাণ পণ্যসমূহ আমদানিতে এ সুবিধা কার্যকর হবে। এবং আমদানি পণ্যসমূহ মানসম্মত কিনা তা ওষুধ প্রশাসন অধিদফতর নিয়মিত মনিটরিং করবে। প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ সুবিধা আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বহাল থাকবে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend