নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || রবিবার , ১৮ই আগস্ট, ২০১৯ ইং , ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

ঈদে বিশেষ স্টিমার ও ফেরি সার্ভিস দেবে বিআইডব্লিউটিসি

ঈদে বিশেষ স্টিমার ও ফেরি সার্ভিস দেবে বিআইডব্লিউটিসি

আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে বিশেষ স্টিমার ও ফেরি সার্ভিস দেবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। আর বিশেষ এই সার্ভিস চালু থাকবে ঈদের আগে ও পরে মোট ১৩ দিন। ঈদের দিন বিআইডব্লিউটিসি তাদের সব নিয়মিত সার্ভিস চালু রাখবে।

পাশাপাশি সার্ভিস সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য বিআইডব্লিউটিসি’র নিয়ন্ত্রণ কক্ষ সার্বক্ষণিক খোলা থাকবে। নিয়ন্ত্রণ কক্ষের ফোন নাম্বার- ৯৬৭৩৭৭৯। সোমবার বিআইডব্লিউটিসির এক বার্তায় জানানো হয়, ঢাকা-চাঁদপুর-বরিশাল-মোড়েলগঞ্জ-খুলনা নৌরুটে ৮ আগস্ট বৃহস্পতিবার থেকে ২০ আগস্ট মঙ্গলবার পর্যন্ত ঈদস্পেশাল সার্ভিসে থাকছে অত্যাধুনিক বিলাসবহুল যাত্রীবাহী জাহাজ এমভি বাঙালি ও এমভি মধুমতি। এছাড়াও থাকছে ঐতিহ্যবাহী প্যাডেল স্টিমার পিএস মাহসুদ, পিএস লেপচা ও পিএস টার্ন। প্রয়োজনে এ বিশেষ সার্ভিস বর্ধিত করা হবে।

মূল ভূখণ্ড থেকে উপকূলীয় দ্বীপ ও দ্বীপ জেলাসমূহে জাহাজ ও সি-ট্রাক দ্বারা বিশেষ সার্ভিস পরিচালনা করা হবে। উপকূলীয় সার্ভিস চট্টগ্রাম-সন্দ্বীপ-হাতিয়া-বরিশাল রুটে ৮ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত প্রতিদিন নিয়মিত ট্রিপসহ অতিরিক্ত আরও বিশেষ ট্রিপ পরিচালনা করবে। উপকূলীয় সার্ভিসে নিয়োজিত থাকবে এমভি বার আউলিয়া, এমভি আব্দুল মতিন ও এমভি মনিরুল হক।

ইলিশা-মজুচৌধুরীরহাট, মনপুরা-শশীগঞ্জ, হাতিয়া-বয়ারচর, আলেকজান্ডার-মির্জাকালুর মধ্যে সি-ট্রাকগুলো নিয়মিত সার্ভিসের পাশাপাশি বিশেষ সার্ভিস পরিচালনা করবে। বাদামতলী-গাবতলী-বাদামতলী সার্কুলার নৌপথে ওয়াটারবাস-৫,৬ ও ৮ এবং টঙ্গী- নারায়ণগঞ্জ- টঙ্গী সার্কুলার নৌপথে ওয়াটার বাস-১১ পরিচালনা করা হবে।

বার্তায় আরও জানানো হয়, বৃহত্তর ফেরি সেক্টর পাটুরিয়া-দৌলতদিয়ায় রোরো ফেরি আমানতশাহ, ভাষা শহীদ বরকত, শাহ আলী, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, কেরামত আলী, খানজাহান আলী, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান, ভাষা সৈনিক ডা. গোলাম মাওলা, কে-টাইপ ফেরি কাবেরী, ইউটিলিটি ফেরি বনলতা, মাধবীলতা, শাপলাশালুক, চন্দ্রমল্লিকা, রজনীগন্ধ্যা, হাসনাহেনা, সন্ধ্যামালতি ও ফেরি ঢাকা বিরামহীন ফেরি পারাপারে নিয়োজিত থাকবে। আর উদ্ধারকারী জাহাজ আইটি- ৩৮৯কে টুয়িং এবং উদ্ধার কার্যক্রমে মোতায়েন করা হয়েছে।

এছাড়াও শিমুলিয়া- কাঁঠালবাড়িতে রো রো ফেরি এনায়েতপুরি, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, শাহপরাণ ও শাহ মখদুম, কে-টাইপ ফেরি-কুমিল্লা, কিশোরী, কাকলী, কপোতি, কামিনী, ক্যামিলিয়া, কর্ণফুলি, ফরিদপুর, ডাম্ব ফেরি-টাপলো, রানীগঞ্জ, রাণীক্ষেত, রামশ্রী, যমুনা, রায়পুরা ও ল্যান্টিং বিরামহীন ফেরি পারাপারে নিয়োজিত থাকবে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend