নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী
শিরোনাম

ডেঙ্গুতে ঢামেকে একদিনে তিন জনের মৃত্যু

ডেঙ্গুতে ঢামেকে একদিনে তিন জনের মৃত্যু

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আজ মঙ্গলবার (৬ আগস্ট) তিন জন মারা গেছেন। তারা হলেন- মনোয়ারা বেগম (৭৫), আমজাদ মণ্ডল (৫২) ও হাবিবুর রহমান (২১)।

 

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. নাছির উদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে ঢামেকে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৭ জনে ।

 

মঙ্গলবার (৬ আগস্ট) ভোর চারটার দিকে ঢামেকের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মনোয়ারা বেগম। তার স্বামীর নাম আব্দুল হাই। তারা ঢাকার মিরপুর এলাকায় থাকতেন। মনোয়ারার গ্রামের বাড়ি চাঁদপুর হাজিগঞ্জের আহমেদপুরে।

 

মনোয়ারার ছেলে মোশাররফ হোসেন জানান, তার মা এক সপ্তাহ ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন। গত ৩ আগস্ট তাকে ঢামেকে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থা আজ ভোর চারটার দিকে তিনি মারা যান।

 

এদিকে মঙ্গলবার সকাল পৌনে ৬টার দিকে ঢামেকের মেডিসিন বিভাগের ৬০১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আমজাদ মণ্ডল। তার বাড়ি মানিকগঞ্জের শিবালয়ের কেটুয়াধারা গ্রামে।

 

তার ছোট ভাই রাশেদ মণ্ডল জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে শুক্রবার (২ আগস্ট) তার ভাইকে মানিকগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে সোমবার রাতে ঢামেকে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তিনি মারা যান। আমজাদ মণ্ডল কৃষি কাজ করতেন বলে জানান তিনি।

 

আজ দুপুর ২টা ৪০ মিনিটে ঢামেকের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর রহমান (২১) নামে এক যুবক মারা যান। তার বাড়ি ফরিদপুরের ভাঙ্গা থানায়। তিনি গত ৩১ জুলাই থেকে ঢামেকে ভর্তি ছিলেন।

 

এদিকে প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। চিকিৎসকরা বলছেন, প্রাকৃতিকভাবেই জুন-জুলাই-আগস্ট মাসে ডেঙ্গুর প্রকোপ বাড়ে। গত ১৮ বছর ধরেই এ অবস্থা চলে এসেছে।

 

এখন পর্যন্ত সরকারি হিসাব অনুযায়ী, ডেঙ্গু রোগে মারা গিয়েছেন ১৮ জন। এরমধ্যে এপ্রিলে দুই জন, জুন মাসে তিন জন। আর গত জুলাই মাসে ১৩ জন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend