নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || রবিবার , ২৫শে আগস্ট, ২০১৯ ইং , ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

এমপি জাহিদুরকে দলে ফেরালো বিএনপি

এমপি জাহিদুরকে দলে ফেরালো বিএনপি

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেয়ায় বহিষ্কার হওয়া মো. জাহিদুর রহমানকে দলে ফিরিয়ে নিয়েছে বিএনপি। তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

 

বৃহস্পতিবার বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

ঠাকুরগাঁও-৩ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলের ব্যানারে নির্বাচন করেন বিএনপি নেতা জাহিদুর রহমান। তিনি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি পদে ছিলেন। একাদশ নির্বাচনের ফল বর্জন করে শপথ না নেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি। দলের সিদ্ধান্ত অমান্য করে এককভাবে সংসদ সদস্য হিসেবে শপথ নেন জাহিদুর। পরে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

 

জাহিদুরের পাশাপাশি দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে উপজেলা নির্বাচনে অংশ নেয়াসহ নানা কারণে দল থেকে বহিষ্কার হওয়া আরও সাত নেতাকে দলে ফিরিয়ে নেয়া হয়েছে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইতিপূর্বে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের ভিত্তিতে নিম্নবর্ণিত নেতৃবৃন্দকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। বহিষ্কারাদেশ প্রত্যাহারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

 

বহিষ্কারাদেশ প্রত্যাহার হওয়া নেতারা হলেন-

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. জাহিদুর রহমান, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মহিলা দলের সাবেক সভাপতি রেবেকা সুলতানা স্মৃতি, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সৈয়দ জাহেদুল্লাহ কোরাইশী, হবিগঞ্জের বানিয়াচং উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি তানিয়া খানম, বরগুনার বেতাগী উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান কবির, চান্দনাইশ উপজেলা মহিলা দল নেত্রী শাহনাজ বেগম ও কুমিল্লা উত্তর মহিলা দলের সাবেক সাংগঠনিক সম্পাদক দিলারা শিরিন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend