নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || রবিবার , ২৫শে আগস্ট, ২০১৯ ইং , ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
শিরোনাম

ফোর্বসের তালিকায় আবার শীর্ষে সেরেনা

ফোর্বসের তালিকায় আবার শীর্ষে সেরেনা

বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস তালিকায় সর্বোচ্চ অর্থ উপার্জনকারী নারী ক্রীড়াবিদের তালিকায় শীর্ষেই রয়েছেন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। তবে সবচেয়ে আলোচিত বিষয় হচ্ছে, দ্বিতীয় স্থানে উঠে এসেছেন জাপানি টেনিস তারকা নাউমি ওসাকা।

 

গত বছর ইউএস ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেন জিতে ওসাকা সবচেয়ে বেশি তালিকার দ্বিতীয় স্থানে উঠে আসেন। ২৩ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন সেরেনা টানা চতুর্থবার শীর্ষস্থান ধরে রেখেছেন।

 

সেরেনা প্রায় ২৯.২ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন বলে ফোর্বস জানিয়েছে। আর ওসাকা আয় করেন ২৪.৩ মিলিয়ন মার্কিন ডলার। মাঠের বাইরে থেকেই তিনি আয় করেছেন প্রায় ১৬ মিলিয়ন মার্কিন ডলার। তবে ফোর্বসের শীর্ষ ১০০ জন অর্থ উপার্জনকারী ক্রীড়াবিদের তালিকায় ঠাঁই পাননি জাপানি এই তারকা। একমাত্র নারী টেনিস খেলোয়াড় হিসেবে এ তালিকায় জায়গা পেয়েছেন সেরেনা। তিনি ৬৩তম স্থানে রয়েছেন।

 

২০১৮ সালের ১ জুন থেকে চলমান বছরের ১ জুন পর্যন্ত একজন ক্রীড়াবিদের প্রাইজমানি, বেতন, বোনাস, বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্টতা ও অংশগ্রহণ ফির আয়ের ভিত্তিতে এই তালিকা তৈরি করেছে ফোর্বস।

 

টেনিসের বাইরে নারী ক্রীড়াবিদ হিসেবে ১০০ জনের মধ্যে  আছেন মার্কিন নারী ফুটবলার অ্যালেক্স মরগান। তালিকায় তিনি ১২তম স্থানে আছেন। ফোর্বসের হিসাবে, তিনি আয় করেছেন ৫.৮ মিলিয়ন মার্কিন ডলার। সে হিসেবে তিনি বিশ্বের সর্বাধিক অর্থ উপার্জনকারী নারী ফুটবলার।

 

বার্সেলোনা তারকা লিওনেল মেসি ফোর্বসের তালিকায় বিশ্বের শীর্ষ অর্থ উপার্জনকারী ক্রীড়াবিদের মধ্যে সবার ওপরে রয়েছেন। গত বছর তিনি আয় করেছেন ১২৭ মিলিয়ন মার্কিন ডলার।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend