উড়ন্ত সূচনা লিভারপুলের

0
0
সর্বমোট
0
শেয়ার

শুরু হয়ে গেলো ক্লাব ফুটবলের সবচেয়ে দর্শকপ্রিয় আসর ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৯-২০১০ মওসুম। উদ্বোধনী ম্যাচেই আরও একটি জমজমাট আসরের জন্য প্রস্তুত বলে বার্তা দিলো লিভারপুল।

 

অবদমন থেকে ফেরা নরউইচ সিটিকে ৪-১ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে লিভারপুল। দলে পক্ষে গোলের দেখা পেয়েছেন মোহাম্মদ সালাহ, ভারজিল ফন ডাইক ও দিভোক ওরিগি।

 

মওসুমের উদ্বোধনী ম্যাচে ভাল শুরুর প্রত্যাশায় অ্যানফিল্ডে নেমেছিল  নরউইচ। কিন্তু খেলার ৭ মিনিটেই ওরিগির ক্রস ফেরাতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলে দেন নরউইচ দলপতি হ্যানলি।

 

১৯ মিনিটে ফিরমিনোর পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ সালাহ। এতে টানা তিন মওসুমে লিভারপুলের প্রথম ম্যাচেই গোল করার কীর্তি গড়লেন মিশরীয় ফুটবল সম্রাট।

 

২৮ মিনিটে ব্যবধান ৩-০ করেন ভারজিল ফন ডাইক। সালাহ’র কর্নারে দারুণ হেডে বল জালে জড়ান এ ডাচ ডিফেন্ডার। আর ৪২ মিনিটে দিভোক ওরিগি লক্ষ্যভেদ করলে ৪-০ গোলে বিরতিতে যায় লিভারপুল।

 

দ্বিতীয়ার্ধে আর গোলের দেখা পায়নি ইয়ুর্গান ক্লপের দল। উল্টো ৬৪ মিনিটে নরউইচের পক্ষে সান্ত্বনাসূচক এক গোল শোধ দেন তিমু পুক্কি। দ্বিতীয় বিভাগ থেকে প্রিমিয়ার লিগে উন্নীত নরউইচ এ গোলের সুবাদে পরের ম্যাচে অনুপ্রেরণা পাবে।

 

এমন জয়ের দিনেও লিভারপুলের জন্য ধাক্কা হয়ে এসেছে গোলরক্ষক অ্যালিসন বেকারের ইনজুরিতে পড়া। প্রথমার্ধের শেষ হবার সাত মিনিটে আগে গোল-কিক নিতে গিয়ে ডান পায়ে টান লাগে অ্যালিসনের। খানিক পরেই মাঠ ছাড়েন এ ব্রাজিলিয়ান গোলরক্ষক।

 

গত মওসুমে ৯৭ পয়েন্ট পেয়েও শিরোপা ছোঁয়া হয়নি লিভারপুলের। মাত্র এক পয়েন্ট বেশি নিয়ে চ্যাম্পিয়নের মুকুট পরে ম্যানচেস্টার সিটি। এবার শুরু ম্যাচেই শিরোপা লড়াইতে প্রস্তুতির ঘোষণা দিলো অল রেড’রা।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments