নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বৃহস্পতিবার , ২১শে নভেম্বর, ২০১৯ ইং , ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম

আরও একমাস ডিএমপি কমিশনার থাকছেন আছাদুজ্জামান মিয়া

আরও একমাস ডিএমপি কমিশনার থাকছেন আছাদুজ্জামান মিয়া

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াকে আরও একমাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। আগামীকাল ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টম্বর পর্যন্ত তার এই নিয়োগ কার্যকর হবে।

 

মঙ্গলবার (১৩ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তার এই নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, “বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মো. আছাদুজ্জামান মিয়াকে তার অবসর উত্তর ছুটি বাতিলের শর্তে আগামী ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর ২০১৯ তারিখ থেকে একমাস (ত্রিশ দিন) মেয়াদে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ কমিশনার পদে চুক্তিভিত্তক নিয়োগ প্রদান করা হলো।”

 

উল্লেখ্য, আজ মঙ্গলবার (১৩ আগস্ট) ডিএমপি কমিশমার আছাদুজ্জামান মিয়ার চাকরির মেয়াদ শেষ হয়। ২০১৫ সালের ৭ জানুয়ারি তিনি ডিএমপির কমিশনার হিসেবে যোগদান করেছিলেন। সাড়ে চার বছর ধরে দায়িত্ব পালন করে আসছেন আছাদুজ্জামান মিয়া।

 

ডিএমপি সূত্রে জানা গেছে, কমিশনার আছাদুজ্জামান মিয়ার আগে দীর্ঘ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন বেনজীর আহমেদ; বর্তমানে যিনি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। বেনজীর আহমেদ ২০১০ সালের ১৪ অক্টোবর থেকে ২০১৫ সালের ৭ জানুয়ারি পর্যন্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

 

উল্লেখ্য, ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি যাত্রা শুরু হওয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রথম কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ই এ চৌধুরী। ১৯৭৬ সালের ২৪ ডিসেম্বর পর্যন্ত তিনি এ পদে ছিলেন। এরপর পর্যায়ক্রমে ডিএমপির কমিশনার ছিলেন– এএমএম আমিনুর রহমান, আব্দুর রকীব খন্দকার, মুহাম্মদ হাবিবুর রহমান, এম আজিজুল হক, এএইচএমবি জামান, এএমএম নসরুল্লাহ খান, মোহাম্মদ সালাম, এম এনামুল হক, গোলাম মোরশেদ, এএসএম শাহজাহান, আশরাফুল হুদা, মির্জা রকিবুল হুদা, এএন হুসেইন, একে আল মামুন, এএফএম মাহমুদ আল-ফরিদ, একেএম শামসুদ্দিন, মতিউর রহমান, কুতুবুর রহমান, আনোয়ারুল ইকবাল, আব্দুল কাইয়ুম, এসএম মিজানুর রহমান, নাইম আহমেদ, এবিএম বজলুর রহমান ও একেএম শহীদুল হক।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend