নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৮ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী
শিরোনাম

চামড়া নিয়ে সিন্ডিকেট করলে কেউ রেহাই পাবে না: ওবায়দুল কাদের

চামড়া নিয়ে সিন্ডিকেট করলে কেউ রেহাই পাবে না: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চামড়ার দাম নিয়ে সিন্ডিকেটের কারসাজি রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এ ক্ষেত্রে যার বিরুদ্ধে যতটুকু অপরাধের প্রমাণ পাওয়া যাবে তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। কেউ রেহাই পাবে না।

 

বুধবার (১৪ আগস্ট) সচিবালয়ে তাৎক্ষণিক এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, এ বিষয়টি (চামড়ার দাম কম) আমরা গণমাধ্যমের মাধ্যমে জেনেছি। তবে বাস্তবে চিত্রটা কী সেটা আমার সম্পূর্ণ জানা নেই। এ বিষয়ে যারা অভিজ্ঞ তাদের কাছ থেকে এটা সম্পর্কে জানা দরকার।

 

তিনি বলেন, চামড়ার দামের বিষয়ে সিন্ডিকেটের কারসাজি শুনেছি। সিন্ডিকেটদের একটা চক্র আমাদের দেশে রয়েছে। আসলে এ ক্ষেত্রে সিন্ডিকেটের কারসাজি হয়েছে কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে যদি ধরা পড়ে যে, চামড়ার দাম কমে যাওয়ার পেছনে সিন্ডিকেট কাজ করেছে তাহলে যে ব্যক্তি যে মাত্রায় এ শিল্পের ক্ষতি করেছে তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 

‘আওয়ামী লীগের এক ব্যক্তি এ সিন্ডিকেট পরিচালনা করেছেন’ বলে বিএনপি নেতা রিজভীর অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ঈদের পর মাত্র একদিন সময় গেল। এত অল্প সময়ে এটা নির্ণয় করা সম্ভব নয়।

 

রিজভীর উদ্দেশ্যে তিনি বলেন, কার কারসাজির জন্য চামড়ার সমস্য হয়েছে এর তথ্যপ্রমাণ থাকলে দেন। বিরোধী দলের তো পুরনো অভ্যাসই হচ্ছে ঢালাওভাবে অভিযোগ করা। বাস্তবে তাদের কোনো ইতিবাচক কাজ নেই, সব সময় নেতিবাচক বিষয়টাকে আঁকড়ে ধরে। সরকারের সামান্য কিছু পেলেই সেটাকে নিয়ে তারা বিষোদগার করতে থাকে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend