নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || সোমবার , ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী
শিরোনাম

জেদ্দায় জাতীয় শোক দিবস পালিত

জেদ্দায় জাতীয় শোক দিবস পালিত

সৌদিআরবের জেদ্দা নগরীতে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগের আইন সম্পাদক , মাননীয় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম এমপি ।

Publicado por S M Rezaul Karim MP en Viernes, 16 de agosto de 2019

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের উদ্যোগে বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

 

শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে কনসাল জেনারেল আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন।

 

কোরআন তেলাওয়াতের মাধ্যমে মূল অনুষ্ঠানের সূচনা হয় এবং রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। এরপর দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে কনসাল জেনারেল উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে বক্তব্য পেশ করেন।

 

পরে বিশেষ দোয়া ও মোনাজাত এবং কনস্যুলেট প্রাঙ্গণে অস্থায়ীভাবে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের সহযোগিতায় সন্ধ্যায় জেদ্দায় বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে এক আলোচনা সভা ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।

 

এতে প্রধান অতিথি ছিলেন, হজ উপলক্ষে সৌদি আরবে অবস্থানরত জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, বিশেষ অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী , সভাপতিত্ব করেন মান্যবর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দীন।

 

এছাড়া অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, কনস্যুলেটের সব কর্মকর্তা-কর্মচারি, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতির সংগঠনের নেতৃবৃন্দ, জেদ্দার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

দিবসটি উপলক্ষে কনস্যুলেট মসজিদে কোরআন খতম করা হয়। অনুষ্ঠানের শেষে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend