নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || মঙ্গলবার , ২৪শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী
শিরোনাম

বাংলাদেশের সিনেমায় বলিউডের শ্রদ্ধা কাপুর

বাংলাদেশের সিনেমায় বলিউডের শ্রদ্ধা কাপুর

প্রথমবারের মতো এবার বাংলাদেশের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। ‘মাসুদ রানা’ সিনেমায় তাকে অভিনয় করতে দেখা যাবে তাকে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করা হয়।

 

বাংলা সাহিত্যে জনপ্রিয় এক চরিত্রের নাম মাসুদ রানা। কৈশোরে এই চরিত্র রোমাঞ্চিত করেছে লক্ষ লক্ষ বইপ্রেমীকে। দেশে-বিদেশে মৃত্যুকে চ্যালেঞ্জ করে নানারকম অভিযানে নেমে পড়েন এই গোয়েন্দা। ভেদ করেন রহস্য, দমন করেন ভয়ংকর সব অপরাধীদের।

 

কাজী আনোয়ার হোসেনের লেখা ‘বাংলার জেমস বন্ড’খ্যাত সেই গোয়েন্দা গল্প নিয়ে গত বছর সিনেমার নির্মাণের ঘোষণা দিয়েছিলো প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

 

জাজ মাল্টিমিডিয়া সূত্রেই জানা গেছে, মাসুদ রানার শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। সিনেমার বাজেট করা হয়েছে প্রায় ১০ মিলিয়ন ডলার বা প্রায় ৮৩ কোটি টাকা। জাজের সঙ্গে ছবিটির সহপ্রযোজক হিসেবে আছে হলিউডের সিলভার লাইন।

 

মাসুদ রানা চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। অসাধারণ ট্যালেন্টেড এই নির্মাতা যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে ফিল্মমেকিং এর উপর উচ্চতর পড়াশোনা করেছেন। ইতোমধ্যে তিনি হলিউডে ৩টি সিনেমা পরিচালনা ও বেশ কিছু নামকরা সিনেমা প্রযোজনা করে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন।

 

প্রতিষ্ঠানটির ডিজিটাল মার্কেটিং ম্যানেজার শাকিব সৌখিন বলেন, ‘ছবিটির প্রি প্রডাকশনের কাজ এখন পুরোদমে চলছে। বাজেটও নির্ধারণ হয়েছে। শিগগিরই এটি শুটিং ফ্লোরে যাবে। সিআইয়ের প্রাক্তন এক স্পাই মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করেছেন। যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাইয়ের মতো হয়।’

 

আরও জানা যায়, মাসুদ রানা সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’ নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। এর ইংরেজি নাম ‘এমআর-৯’ আর বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। ছবিটি ইংরেজি ও বাংলা ভাষায় আসবে। পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে।

 

হলিউড, ঢালিউড, টালিউড সহ আরও বিভিন্ন মুভি ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রীরা অভিনয় করতে চলেছেন ছবিটিতে। এতে অভিনয় করতে যাচ্ছেন রেসলিং দুনিয়ার ভয়ংকর তারকা দ্য গ্রেট খালি।

 

আরও থাকছেন ‘দ্য ম্যাট্রিক্স’ ছবির খলনায়ক ড্যানিয়েল বার্নহার্ড। এছাড়াও আছেন ‘আয়রন ম্যান ২’খ্যাত হলিউডের জাঁদরেল অভিনেতা মিকি রোর্ক, গ্যাব্রিয়েল্লা রাইট, মাইকেল প্যারেসহ বেশ ক’জন তারকা।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend