নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || সোমবার , ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর খুনির স্ত্রীর হাতে মনোনয়ন তুলে দিল বিএনপি

বঙ্গবন্ধুর খুনির স্ত্রীর হাতে মনোনয়ন তুলে দিল বিএনপি

এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে উপনির্বাচনে বঙ্গবন্ধুর খুনি ও জেল হত্যা মামলার আসামি এম খায়রুজ্জামান এর স্ত্রী, পিপলস পার্টির রিটা রহমানকে সমর্থন দিয়েছে বিএনপি। রবিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই সমর্থনের কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

তিনি বলেন, গতকাল রাতে গুলশানে স্থায়ী কমিটির বৈঠক হয়েছে। সেখানে জোটের শরিক পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমানকে প্রার্থী করার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে লন্ডন থেকে তারেক রহমানও যুক্ত ছিলেন।

 

একাদশ সংসদে বিরোধীদলীয় নেতা এরশাদ ৯০ বছর বয়সে ১৪ জুলাই মারা যান। তার মৃত্যুতে রংপুর-৩ আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আসন শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। এজন্য আগামী ৫ অক্টোবর ভোটগ্রহণের দিন রেখে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

 

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৬ সেপ্টেম্বর।

 

রংপুর সদর আসনে লড়তে আওয়ামী লীগ দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাজুকে। অন্যদিকে দলে দ্বন্দ্বের কারণে এখনো দলের প্রার্থীর নাম চূড়ান্ত করতে পারেনি জাতীয় পার্টি।

 

রবিবার সকালে ২০ দলের প্রার্থী হিসেবে পিপলস পার্টির রিটা রহমানকে সমর্থন দেওয়ার কথা জানায় বিএনপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও রংপুর সদর আসনে দলীয় প্রার্থীকে সরিয়ে বিএনপির সাবেক মন্ত্রী মশিউর রহমান যাদু মিয়ার মেয়ে ও বঙ্গবন্ধুর খুনি ও জেল হত্যা মামলার আসামি এম খায়রুজ্জামান এর স্ত্রী রিটাকে মনোনয়ন দিয়েছিল বিএনপি।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend