নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২২শে মুহাররম, ১৪৪১ হিজরী
শিরোনাম

চবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু, চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

চবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু, চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন রবিবার (৮ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরিন আখতার ভর্তি আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করেন।

 

উপাচার্য বলেন, ‘নিজস্ব অটোমেশনের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে । এতে করে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি কমবে। ভর্তি পরীক্ষা কারও একার বিষয় নয়। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সবাই এই কাজের সঙ্গে জড়িত। আশা করছি সবার সহযোগিতার মাধ্যমে পুরো ভর্তি প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন করতে পারবো।’

 

এবারের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দু’টি উপ-ইউনিটের অধীন ৫৩টি বিভাগ/ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসন রয়েছে। ভর্তি পরীক্ষার আবেদনের ফি ধার্য করা হয়েছে প্রতি ইউনিট/উপ-ইউনিটের জন্য ৪৭৫  টাকা ও আবেদন প্রসেসিং ফি বাবদ ৭৫ টাকা। সবমিলিয়ে ৫৫০ টাকা। আবেদন করা যাবে ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আর  আবেদন ফি জমা দেওয়া যাবে ১ অক্টোবর ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্যাবলী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট http://admission.cu.ac.bd থেকে জানা যাবে।

 

প্রসঙ্গত, এবারের ভর্তি পরীক্ষা হবে ২৭-৩১ অক্টোবর পর্যন্ত। বি-ইউনিটের পরীক্ষা ২৭ অক্টোবর, ডি- ইউনিটের পরীক্ষা ২৮ অক্টোবর, এ-ইউনিটের পরীক্ষা  ২৯ অক্টোবর, সি-ইউনিটের পরীক্ষা ৩০ অক্টোবর হবে। আর উপ-ইউনিট বি-১ ও ডি-১ এর পরীক্ষা ৩১ অক্টোবর হবে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend