নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || মঙ্গলবার , ২৪শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী
শিরোনাম

নির্বাচন কমিশন ভবনে অগ্নিকাণ্ডে তদন্ত কমিটি

নির্বাচন কমিশন ভবনে অগ্নিকাণ্ডে তদন্ত কমিটি

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের বেসমেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

 

রবিবার রাত ১ টার দিকে ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার গণমাধ্যমকে এ কথা জানান।

 

তিনি বলেন, অনাকাঙ্ক্ষিতভাবে নির্বাচন ভবনে আগুন লেগেছ। আমরা নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষ থেকে কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমানের নেতৃত্ব ঘটনার কারণ খুঁজে বের করার জন্য পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। কমিটিকে আগামী তিন কার্যদিবস তথা ১২ সেপ্টেম্বর দুপুর ১২টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

 

কমিটির সদস্যদের মধ্যে ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা, এনআইডি বিভাগের পরিচালক, গণপূর্তের একজন কর্মকর্তা ও একজন সিভিল ইঞ্জিনিয়ার রয়েছেন বলে জানান মাহবুব তালুকদার।

 

ভারপ্রাপ্ত সিইসি আরও বলেন, প্রধান নিবাচন কমিশনার দেশের বাইরে আছেন। তাকে এ ঘটনা জানানো হয়েছে। তিনি অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছেন।

 

প্রসঙ্গত, রবিবার রাত ১১টা ৬ মিনিটে ১২ তলাবিশিষ্ট নির্বাচন কমিশনের ভবনের বেজমেন্টে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট এক ঘণ্টার বেশি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি ১৫ দিনের মধ্যে রিপোর্ট দেবে।

 

ইসির একটি সূত্র জানায়, নির্বাচন কমিশন ভবনের বেসমেন্টে এক পাশে নতুন ইভিএম মেশিন রাখা ছিল। যেদিকে ইভিএম রাখা ছিল সেদিকেই আগুন লাগে। তবে আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এ এখনও জানা যায়নি।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend