তেজগাঁওয়ে পুলিশ-পোশাক শ্রমিক মুখোমুখি

0
0
সর্বমোট
0
শেয়ার

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে পোশাক শ্রমিক ও পুলিশ মুখোমুখি অবস্থানে রয়েছে। নাসা গ্রুপের গার্মেন্টসের সামনে শ্রমিকরা অবস্থান নেয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

 

বুধবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অবস্থানের পর বৃহস্পতিবার ভোর থেকে আবারও তারা সড়কে অবস্থান নিয়েছেন। শ্রমিকরা জানিয়েছেন, গার্মেন্টসে নিয়মবহির্ভূত শ্রমিক ছাঁটাই ও নির্যাতনের প্রতিবাদে তাদের এই অবস্থান।

 

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার রাত ১১টার পর শ্রমিকরা গার্মেন্টসের আশপাশে অবস্থান নেন। উত্তেজিত শ্রমিকরা গার্মেন্টসে ভাঙচুর করতে গেলে পুলিশ বাধা দেয়। গত দু’দিন শ্রমিক ছাঁটাই নিয়ে তাদের এই অসন্তোষ। সকাল থেকে তারা আবারও সড়কে অবস্থান নিয়েছেন।

 

এদিকে নাসা গার্মেন্টসের শ্রমিক জাহাঙ্গীর হোসেন বলেন, বেতনসহ অন্যান্য আর্থিক সুবিধা পরিশোধ না করেই আমাদের ছাঁটাই করা হয়েছে। অনেকে ছাঁটাইয়ের পর গার্মেন্টস থেকে বের না হতে চাইলে তাদের মারধর করা হচ্ছে। মো. আজাদ নামের এক শ্রমিক বলেন, শ্রম আইন অনুযায়ী পাওনা পরিশোধ না করা হলে আন্দোলন অব্যাহত থাকবে।

 

সর্বশেষ পরিস্থিতি নিয়ে বেলা সোয়া ১১ টায় তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার (এসি) সালমান হাসান বলেন, শ্রমিকরা এখনও অবস্থান নিয়ে আছে, এলাকায় পুলিশ মোতায়েন আছে। শ্রমিক অসন্তোষ নিয়ন্ত্রণে পুলিশ গার্মেন্টস মালিকদের সঙ্গে আলোচনা করব।

 

এদিকে তেজগাঁও শিল্পাঞ্চল ও সাতরাস্তা মোড়ে অবস্থানের কারণে এক পাশে মগবাজার ও অপরদিকে মহাখালীর সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। অফিস ও স্কুলগামীদের হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments