নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৫ই নভেম্বর, ২০১৯ ইং , ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম

বশেমুরবিপ্রবিসাস এর মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

বশেমুরবিপ্রবিসাস এর মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরে বাংলাদেশ ক্যম্পাস জার্নালিস্ট ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচী ও বশেমুরবিপ্রবিসাসের কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।

 

সমাবেশে বশেমুরবিপ্রবিসাসের নবনির্বাচিত সভাপতি শামস জেবিন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন সুষ্পষ্ট প্রমান ও তদন্ত ছাড়াই গত ১১ সেপ্টেম্বর সাংবাদিক সমিতির সদস্য ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কার করেছে। তার বহিষ্কার আদেশ প্রত্যাহার করলেও তাকে নির্দোষ বলা হয়নি, অবিলম্বে তাকে নির্দোষ ঘোষণা করে তাকে লাঞ্চিত কারার জন্য ক্ষমা চাইতে হবে  এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বাক স্বাধীনতা নিশ্চিত করার দাবী তুলে ধরেন একই সাথে তিনি পাঁচ দফা দাবী তুলে ধরেন, দাবীগুলো হলো:

 

১. বশেমুরবিপ্রবি’র কর্মরত সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় প্রশাসনকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

২. শামস জেবিনসহ অন্য সাংবাদিকদের ওপর হামলা ও হয়রানির বিচার করতে হবে।

৩. বশেমুরবিপ্রবি’র ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাব্যক্তিদের শাস্তি নিশ্চিত করতে হবে।

৪. ক্যাম্পাসগুলোতে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করতে হবে।

৫. সাংবাদিক সমিতিকে একটি স্বতন্ত্র সংগঠন হিসেবে ঘোষণা করতে হবে। প্রশাসন কোনোরুপ হস্তক্ষেপ করবে না।

 

সমাবেশে আরো বক্তব্য রাখেন বশেমুরবিপ্রবিসাসের সাংগঠনিক সম্পাদক শাফিউল কায়েস ও যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান কুতুবী। তারা বলেন অবিলম্বে বশেমুরবিপ্রবিসাসের সভাপতি শামস জেবিনের ওপর জঘন্য হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক বিচার করতে হবে। সাংবাদিক ও সাধারন শিক্ষার্থীদের বাক স্বাধীনতা নিশ্চিত করতে হবে এবং কোন ব্যবস্হা গ্রহন করা না হলে আরো কঠোর কর্মসূচি গ্রহন করা হবে।

 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্হিত ছিলেন বশেমুরবিপ্রবিসাসের সভাপতি শামস জেবিন, সহ-সভাপতি হৃদয় কুন্ডু, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান কুতুবী, সাংগঠনিক সম্পাদক শাফিউল কায়েস সহ সমিতির অন্যান্য সদস্য ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend